নুরুলের সময়োচিত শতক

ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের দলেই জায়গা পেয়েছেন নুরুল হাসান। বলার অপেক্ষা রাখে না, টেস্ট সিরিজের আগে তাকে বাজিয়ে দেখতে চান নির্বাচকরা। তবে প্রস্তুতি ম্যাচের আগেই নিজেকে খানিকটা জানান দিয়ে রাখলেন তরুণ এই উইকেটকিপার ব্যাটসম্যান। জাতীয় লিগে করেছেন দারুণ এক শতক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2016, 01:15 PM
Updated : 9 Oct 2016, 06:33 PM

কক্সবাজারে নুরুলের অপরাজিত এই শতক আর শেষ দিকে আব্দুর রাজ্জাকের ঝড়ে প্রথম ইনিংসে খুলনা তুলেছে ২৯৩। ঢাকা মেট্রোর শুরুটাও হয়েছে ভালো। দ্বিতীয় দিন শেষ করেছে তারা বিনা উইকেটে ৫৯ রানে।

নুরুল দিন শুরু করেছিলেন ৫৪ রানে। সঙ্গী জিয়াউর রহমান ৩৯ রান নিয়ে দিন শুরু করে ফিরে যান ৬ রান যোগ করেই।

সপ্তম উইকেটে মেহেদী হাসান মিরাজকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন নুরুল। অষ্টম উইকেটে অধিনায়ক রাজ্জাকের সঙ্গে জুটি ৫৭ রানের। তবে জুটিতে নুরুল ছিলেন কেবলই দর্শক, আগ্রাসী ব্যাটিংয়ে রাজ্জাক করেন ৪০ বলে ৪৫।

এক প্রান্ত আগলে রেখে নুরুল শতক স্পর্শ করেন ১৬৫ বলে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার পঞ্চম সেঞ্চুরি। অপরাজিত ১০৩ রানের ইনিংসে ছিল মাত্র ৫টি বাউন্ডারি ও ১টি ছক্কা। সিঙ্গেল ছিল ৪৮টি!

বিকেলে ২০ ওভার খেলে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন ঢাকা মেট্রোর দুই ওপেনার সাদমান ইসলাম ও মেহেদি মারুফ।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ১০৪.৪ ওভারে ২৯৩ (নুরুল ১০৩*, জিয়াউর ৪৫, মিরাজ ২৬, রাজ্জাক ৪৫, রুবেল ৯, মুরাদ ০; শহিদুল ২/২৩, সৈকত ২/২৫, সানি ৩/১১৩, আশরাফুল ১/৮২, আসিফ ১/২৮, মার্শাল ০/৩, আসিফ ০/১৪)।

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ২০ ওভারে ৫৯/০ (সাদমান ২৩, মেহেদি ৩৪*; রুবেল ০/৯, জিয়াউর ০/১১, রাজ্জাক ০/২৭, মিরাজ ০/১০)।