বিকেএসপিতে বিপদে রংপুর

ফরহাদ রেজার দারুণ বোলিংয়ে জাতীয় ক্রিকেট লিগে সুবিধাজনক অবস্থানে রয়েছে রাজশাহী। তৃতীয় রাউন্ডের ম্যাচের শুরুতে বাজে ব্যাটিং করা রংপুর তাকিয়ে আছে সোহরাওয়ার্দী শুভর দিকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2016, 02:37 PM
Updated : 8 Oct 2016, 02:37 PM

শনিবার বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭২ রান করে রংপুর। বৃষ্টির জন্য এদিন ৫৪.২ ওভারের বেশি খেলা সম্ভব হয়নি।

৮৪ বলে ৭টি চারে ৪৬ রানে ব্যাট করছেন শুভ। তার সঙ্গী উইকেটরক্ষক-ব্যাটসম্যান সাদ্দাম হোসেন শাওন এখনও রানের খাতা খোলেননি।

৩৯ রানে প্রথম চার ব্যাটসম্যানের বিদায়ে শুরুতেই দিক হারায় রংপুর। দুই অঙ্কে গিয়েই বিদায় নেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান সায়মন আহমেদ ও জাহিদ জাভেদ। দুই ব্যাটিং ভরসা মাহমুদুল হাসান, নাঈম ইসলাম এক অঙ্কের ঘরে ফিরেন।

আরিফুল হকের সঙ্গে ৫৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েন তানভীর হায়দার। ৭ চারে ৩৯ রান করে আরিফুলের বিদায়ের পর তানভীরের সঙ্গে জুটি বাধেন শুভ। ষষ্ঠ উইকেটে এই দুই জনে গড়েন ৮০ রানের চমৎকার জুটি।

৫৩ রান করে তানভীর রান আউট হলে ভাঙে রংপুরের প্রতিরোধ। এর দুই বল পর বৃষ্টি নামলে প্রথম দিন আর খেলা সম্ভব হয়নি। আর কোনো বিশেষজ্ঞ ব্যাটসম্যান না থাকায় ভালো সংগ্রহ পেতে শুভর দিকেই তাকিয়ে রংপুর।

৪৫ রানে তিন উইকেট নিয়ে রাজশাহীর সেরা বোলার ফরহাদ রেজা।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৫৪.২ ওভারে (সায়মন ১০, জাভেদ ১৪, মাহমুদুল ১, নাঈম ৬, আরিফুল ৩৯, তানভীর ৫৩, শুভ ৪৬*, শাওন ০*; ফরহাদ রেজা ৩/৪৫, মুক্তার ১/৩৯, মামুন ১/৪২)