‘কাউকে সামর্থ্য দেখাতে খেলে না বাংলাদেশ’

বড় দলগুলোর বিপক্ষে সিরিজ নিয়মিত খেলার সুযোগ তেমন আসে না বাংলাদেশের। মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন, এসব সিরিজে নিজেদের সামর্থ্য দেখানোর জন্য নয়, ক্রিকেটাররা খেলেন উন্নতিতে চোখ রেখে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2016, 10:15 AM
Updated : 6 Oct 2016, 12:37 PM

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ২০১০ সালে দ্বি-পাক্ষিক সিরিজ খেলেছিল বাংলাদেশ। আবার কবে দ্বি-পাক্ষিক সিরিজ হবে তা নিশ্চিত নয়।

সাম্প্রতিক সময়ে দুই দলের দেখা হয়েছে কেবল বিশ্বকাপে। টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও মুখোমুখি হয়নি দল দুটি। ২০২০ সালের আগে এই সংস্করণে দুই দলের দেখা হওয়ার কোনো সম্ভাবনাও নেই।

অনেকেই শুক্রবার থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে দেখছেন স্বাগতিকদের নিজেদের সামর্থ্য দেখানোর মোক্ষম সুযোগ হিসেবে। এখানে দ্বিমত রয়েছে মাশরাফির।

প্রথম ওয়ানডের আগের দিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেন, “আমি বিশ্বাস করি, কাউকে সামর্থ্য দেখানোর জন্য আমাদের কেউ খেলে না। প্রতিটি সিরিজে আমাদের লক্ষ্য থাকে উন্নতি, এবারও তাই।”

মাশরাফি জানান, প্রতিটি সিরিজের মতো একই গুরুত্ব পাচ্ছে ইংল্যান্ড সিরিজ। 

“আমাদের অবস্থান ও পারিপার্শ্বিকতা যদি চিন্তা করেন, আমরা এখন ভালো খেলছি। আমাদের কাজ এখন ধারাবাহিকতা ধরে রাখা। আমাদের কাছে প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। সেদিক থেকে আলাদা করে দেখছি না এই সিরিজ। কেউই দেখছে না।”

“এটি আরেকটি নতুন সিরিজ, সবাই খুব রোমাঞ্চিত। আমরা যদি ভালো খেলি, সিরিজ জিততে পারি, তাহলে ভালো লাগবে।”