‘ইমরুলের জন্য দলের সবাই খুশি’

রান পাচ্ছেন নিয়মিতই। তবে নিয়মিত মিলছে না একাদশে সুযোগ। তবু নিজেকে জানান দিয়েই যাচ্ছেন ইমরুল কায়েস। বাঁহাতি ওপেনারের মানসিকতায় দারুণ খুশি বাংলাদেশ দলের সবাই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2016, 10:03 AM
Updated : 6 Oct 2016, 12:37 PM

আফগানিস্তান সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৭ রান করেছিলেন ইমরুল। এর আগে বাংলাদেশের সবশেষ দুই ওয়ানডেতেও জিম্বাবুয়ের বিপক্ষে করেছিলেন ৭৬ ও ৭৩। তার পরও আফগানিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচের একাদশে জায়গা হয়নি ইমরুলের। মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সুযোগ পেয়ে বাঁহাতি ওপেনার খেলেছেন ৯১ বলে ১২২ রানের দুর্দান্ত ইনিংস।

একাদশের বাইরে থেকেও আশাহত না হয়ে ইমরুল যেভাবে প্রতিটি সুযোগে তুলে ধরছেন নিজেকে, সেটা মনে ধরেছে গোটা দলেরই, বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে জানালেন অধিনায়ক মাশরাফি।

“ইমরুল সে দিন অসাধারণ ইনিংস খেলেছে। দলের জন্য এটা স্বস্তিদায়ক। দলের সবাই খুব খুশি যে প্রথম ম্যাচে ৩৭ করে বাদ পড়ার পরও ইমরুল মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত ছিল এবং প্র্যাকটিস ম্যাচে প্রফেশনালি একটা সেঞ্চুরি করেছে। ওর জন্যও এটা ভালো, দলের জন্যও ভালো।”

ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে ইমরুল থাকছেন ধরে নেওয়া যায়। ম্যাচের পর ম্যাচ উপেক্ষিত নাসির হোসেনও প্রস্তুতি ম্যাচে খেলেছেন ৪৫ বলে ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস।

তাতে একাদশ সাজানো নিয়ে অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টকে ভাবতে হচ্ছে অনেক বেশি। তবে এই মধুর যন্ত্রণা উপভোগ করছেন অধিনায়ক।

“কয়েকটা জায়গা আছে, কয়েকজন পুশ করছে। আমাদের বেঞ্চ এখন অনেক ভালো। ওপেনিংয়ে ইমরুল পুশ করছে। পেস বোলিংয়ে পুশ করছে কয়েকজন। নাসির রান করেছে। রিজার্ভে থাকারা সবাই ভালো করছে। এটা অবশ্যই দলের জন্য ভালো।”