সাংবাদিককে লাঞ্ছিত করা বিসিবি কর্মকর্তার অপসারণ দাবি

সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় বিসিবির নিরাপত্তা সমন্বয়ক মোহাম্মদ আলীর অপসারণের দাবিতে অনঢ় রয়েছেন সাংবাদিকরা। ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কিছুটা সময় চেয়েছে বিসিবি।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2016, 02:00 PM
Updated : 5 Oct 2016, 02:00 PM

গত মঙ্গলবার বিসিবি একাদশের বিপক্ষে ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচ কাভার করতে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে যাওয়া ইংরেজি দৈনিক দ্য নিউ এজের এক সাংবাদিককে আলী লাঞ্ছিত করেন বলে অভিযোগ রয়েছে।  
 
সেই ম্যাচ কাভার করতে যাওয়া সাংবাদিকরা আলীর শাস্তি দাবি করে একটি স্মারকলিপি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর মাধ্যমে বিসিবি প্রধান নাজমুল হাসানকে দেন।  ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটি আলাদা বিবৃতিতে আলীকে অপসারণ করতে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেয়। 
 
বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের ট্রফি উন্মোচনের পর সাংবাদিকরা বিষয়টি নিয়ে জানতে চান নিজাম উদ্দিনের কাছে। বিসিবির প্রধান নির্বাহী জানান, তারা নিজস্ব প্রক্রিয়ায় এগোচ্ছেন। ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেবেন। 
 
সময়সীমার ব্যাপারে তার দৃষ্টি আকর্ষণ করলে নিজাম উদ্দিন বলেন, “একটু সময়ের প্রয়োজন। বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে কাল অন্য বিষয়ে একটি মিটিং রয়েছে। সেখানে এই বিষয়টি নিয়েও আলোচনা হবে।”
 
দাবি পূরণ না হলে শান্তিপূর্ণ প্রতিবাদ চালিয়ে যাবেন সাংবাদিকরা।