হাথুরুসিংহের পরামর্শে আরও শাণিত ইমরুল

ইংল্যান্ডের বিপক্ষে বিস্ফোরক ব্যাটিংয়ের পর কোচের অবদানের কথা স্মরণ করেছেন ইমরুল কায়েস। বাঁহাতি ব্যাটসম্যান জানিয়েছেন, কোচের পরামর্শ অনুযায়ী খেলাতেই ইতিবাচক ব্যাটিং করতে পেরেছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2016, 03:24 PM
Updated : 4 Oct 2016, 04:27 PM

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলার পর ইমরুল জানান, কোচের একটা পরামর্শে বদলে গেছে তার ব্যাটিং।

“এর আগে শুধু সামনে গিয়ে শুধু একটা শট খেলার জন্য তৈরি থাকতাম। কোচ আমাকে বলেছেন, তোমাকে সব সময় তৈরি থাকতে হবে তিনটি শটের জন্য।”

কেন তিন শটের জন্য তৈরি থাকতে হবে তার ব্যাখ্যাও দিলেন ইমরুল।

“তিনটি শটের জন্য তৈরি থাকলে অনেকগুলো বিকল্প থাকে। তাহলে যে কোনো শট খেলা যায়।”

“কোচ বলেছিলেন, তোমাকে অবশ্যই পুল ও কাটের জন্য তৈরি থাকতে হবে। তাহলে ভালো বলেও তুমি এক রান নিতে পারবে। তোমার শরীর সব সময় ইতিবাচক থাকবে এবং দ্রুত কাজ করবে। এই জিনিসটা মাথায় ছিল।”

ইমরুল জানান, কোচের পরামর্শে গত দুই দিনে অনুশীলনে অনেকবার চেষ্টায় নিজেকে শাণিত করেছেন তিনি।

“শেষ দুই দিন আমি অনুশীলনে এইগুলো চেষ্টা করেছি, যার জন্য আজকে হয়তো প্রথম বল থেকে খুব ইতিবাচক কাজ করেছে। এই জন্যই হয়ত সাফল্য পেয়েছি।”

ক্রিস ওকসের প্রথম বল কাভার দিয়ে চার হাঁকিয়ে শুরুর পর আর পেছনে তাকাতে হয়নি ইমরুলকে। এই বাঁহাতি ব্যাটসম্যানের মানসিকতাও এদিন গুরুত্বপূর্ণ ব্যাপার ছিল।

“এর আগে কয়েকটা ম্যাচে আমার ভাবনা ছিল উইকেটে থেকে রান করব। আজকে প্রথম থেকে ইতিবাচক ছিলাম। প্রথম বল ব্যাটে লেগেছে। কোচের পরামর্শটাও মাথায় ছিল, আমি ওইভাবে পরিকল্পনা করে আজকে ব্যাট করেছি।”