প্রত্যাশার চেয়েও ভালো ব্যাটিং ইমরুলের

ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা ইমরুল কায়েসকে প্রশংসায় ভাসিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক জানিয়েছেন, পেসারদের বিপক্ষে এতটা ভালো ব্যাটিং তাদের প্রত্যাশায় ছিল না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2016, 12:38 PM
Updated : 4 Oct 2016, 04:15 PM

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দারুণ সব শটের পসরা সাজিয়ে ৯১ বলে ১২১ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন ইমরুল। খেলা দেখতে আসা প্রধান নির্বাচক সেই ইনিংস দেখে নিজের উচ্ছ্বাসের কথা জানান সাংবাদিকদের।

“অসাধারণ ব্যাটিং করেছে। এমন ফাস্ট বোলারদের বিপক্ষে এতো ভালো ব্যাটিং করবে আমাদের এমন প্রত্যাশা ছিল না। সত্যি বলতে কি, দেখার মতো ব্যাটিং করেছে, অনেক দিন মনে রাখার মতো একটা ইনিংস খেলেছে। আমার মনে হয়, এই ইনিংসটা ওকে সামনের দিনে ভালো খেলার জন্য যথেষ্ট সাহায্য করবে।”

নিজের শেষ তিন ওয়ানডেতে ৭৬, ৭৩ ও ৩৭ রানের ইনিংস খেলা ইমরুলকে বসে থাকতে হয়েছিল আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে। প্রধান নির্বাচক মনে করেন, ফতুল্লার দুর্দান্ত ইনিংস একাদশে ফেরাতে পারে এই বাঁহাতি ব্যাটসম্যানকে।

“ও নিয়মিত উন্নতির মধ্যে আছে। অনুশীলন করে যাচ্ছে। ও টেস্টে আমাদের একজন প্রতিষ্ঠিত ব্যাটসম্যান। ওয়ানডেতে নিয়মিত ভালো খেলা একটা বড় ব্যাপার। এই ম্যাচে ভালো খেলায় আমি আশা করছি, ৭ তারিখে মূল একাদশে থাকবে।”

আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল।

প্রস্তুতি ম্যাচে জাতীয় দলের নিয়মিত উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার ফিরেছেন ৭ রান করে। এই বাঁহাতি ব্যাটসম্যানকে নিয়ে প্রধান নির্বাচকের উত্তর কৌশলী।

“সৌম্যর ব্যাটিং অর্ডার নিয়ে কোনো পরিকল্পনা করা হবে কি না? এটা তো পুরোপুরি টিম ম্যানেজমেন্ট দেখে। হেড কোচের একটা পরিকল্পনা থাকে। ওই অনুযায়ী সব কিছু হয়ে থাকে। তো দলের জন্য যেটা সবচেয়ে ভালো সেটাই করবো।”

অর্ধশতক পেয়েছেন নিজে থেকে প্রস্তুতি ম্যাচে খেলা মুশফিকুর রহিম। মিনহাজুল জানান, এটা তাদের জন্য স্বস্তি হয়ে এসেছে।

“ও আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। ওর ভালো খেলাটা আমাদের দলের জন্য ভালো, ওর জন্যও ভালো। সেই হিসেবে আমি বেশ আত্মবিশ্বাসী যে, সামনের সিরিজে ও যথেষ্ট ভালো খেলবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক