‘বোলিং ফিটনেস ফিরে পেয়েছে আল-আমিন’

আফগানিস্তান সিরিজে উপেক্ষিত আল-আমিন হোসেন জায়গা পেয়েছেন ইংল্যান্ড সিরিজের দলে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, বোলিং ফিটনেস ফিরে পেয়েছেন বলেই ফেরানো হয়েছে এই পেসারকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2016, 02:52 PM
Updated : 3 Oct 2016, 03:26 PM

গত মৌসুমের শেষ দিকে দলের অন্যতম সেরা পেসার ছিলেন আল-আমিন। দারুণ পারফরম্যান্স ছিল ঢাকা প্রিমিয়ার লিগেও। তার পরও জায়গা পাননি আফগানিস্তান সিরিজের দলে।

নির্বাচকদের সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছিল অনেক। দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক বলেছিলেন, “আল-আমিনের ব্যাপারে কিছু নেগেটিভ কথা উঠে এসেছে। ফিটনেস নিয়েও কথা এসেছে। ফিটনেস- ফিল্ডিং বিবেচনা করে তার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হয়েছে।"

নির্বাচকদের সেই ভাবনা বদলে গেছে দিন দশেকেই। ইংল্যান্ড সিরিজের দলে ফিরেছেন আল-আমিন। মাঝের সময়টায় জাতীয় লিগে খুলনার হয়ে একটি ম্যাচ খেলেছেন এই পেসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রধান নির্বাচক জানালেন, সেই ম্যাচ দেখেই আল আমিনকে নিয়ে ভাবনা বদলেছে তাদের।

“জাতীয় লিগের ম্যাচে আল-আমিন দুই ইনিংস মিলিয়ে ৩৭ ওভার বোলিং করেছে। আমাদের নির্বাচক সুমন (হাবিবুল বাশার) খুলনায় সেই ম্যাচ দেখেছে। আমাদের মনে হয়ে স্কিল বোলিং ফিটনেস ফিরে পেয়েছে আল-আমিন।”

প্রধান নির্বাচকের মতে, রুবেলের বিবর্ণ পারফরম্যান্সেরও ভূমিকা আছে আল-আমিনের ফেরায়।

“রুবেলকে দেখে আমাদের মনে হয়েছে ওর ছন্দ ফিরে পেতে একটু সময় লাগবে। ঠিক প্রত্যাশা মতো বোলিং করতে পারেনি। আল-আমিন জাতীয় লিগের ম্যাচটিতে অনেক বোলিং করেছে এবং ভালো করেছে।”

ওয়ানডে সিরিজের আগে মঙ্গলবার বিসিবি একাদশের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটিও খেলবেন আল-আমিন।