মিজানুর, জহুরুলের শতকে রানের পাহাড়ে রাজশাহী

মিজানুর রহমান ও জহুরুল ইসলামের শতকে রানের পাহাড়ে চট্টগ্রামকে চাপা দিচ্ছে রাজশাহী। দুই শতকে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে বিশাল সংগ্রহের পথে ছুটছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2016, 01:46 PM
Updated : 3 Oct 2016, 03:25 PM

রাজশাহীর দুই ব্যাটসম্যানই ২০১২-১৩ মৌসুমের পরে এই প্রথম শ্রেণির ক্রিকেটে শতকের দেখা পেলেন।

জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে রাজশাহীর সংগ্রহ ৫ উইকেটে ৪৮২ রান। হামিদুল ইসলাম ৯০ ও মুক্তার আলী ১৭ রানে ব্যাট করছেন। এরই মধ্যে ৪২ রানের জুটি গড়েছেন এই দুই ব্যাটসম্যান।

প্রথম ইনিংসে চট্টগ্রামকে ১৪১ রানে গুঁড়িয়ে দেওয়া রাজশাহী এগিয়ে আছে ৩৪১ রানে।

সোমবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ১ উইকেটে ১২১ রান নিয়ে খেলা শুরু স্বাগতিক দল। ৪৫ রান নিয়ে দিন শুরু করা জুনায়েদ সিদ্দিক ফিরেন অর্ধশতকে পৌঁছে। ৫৬ রান করা এই বাঁহাতি ব্যাটসম্যান দ্বিতীয় উইকেটে গড়েন ১৬৮ রানের জুটি। 

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের চতুর্থ শতক পাওয়া মিজানুর ফিরেন ১৪৪ রানের ঝকঝকে এক ইনিংস খেলে। তার ১৬৩ বলের ইনিংসটি গড়া ১৮টি চার ও ৪টি ছক্কায়।

এক প্রান্তে দেখেশুনে খেলে শতকের পথে রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান হামিদুল। তার সঙ্গে ২০৬ রানের বড় জুটি উপহার দেওয়া জহুরুল খেলেন ওয়ানডে মেজাজে। ১৩১ রান করতে খেলেন ১৪৩ বল। ১৭টি চারের সঙ্গে হাঁকান দুটি ছক্কা। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার একাদশ শতক। 

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ১৪১

রাজশাহী ১ম ইনিংস: (আগের দিন ১২১/১) ১২৫ ওভারে ৪৮২/৫ (মাইশুকুর ১, মিজানুর ১৪৪, জুনায়েদ ৫৬, ফরহাদ হোসেন ২২, জহুরুল ১৩১, হামিদুল ৯০*, মুক্তার ১৭*; আরিফ ২/১১০, তাসামুল ১/৫৫, হোসেন ১/৮৫, রনি ১/১১৪)