বাংলাদেশে শুধু ক্রিকেট নিয়েই ভাবছেন বাটলার

নিরাপত্তার কড়াকড়ি আছে, তবে তাতে অস্বস্তিতে নেই জস বাটলার ও তার দল। মাঠের বাইরের সব কিছু ভুলে আপাতত মাঠের ক্রিকেটে মন দিতে চান ইংল্যান্ড অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2016, 01:57 PM
Updated : 2 Oct 2016, 06:14 PM

ইংল্যান্ড ক্রিকেট দলকে এবার বাংলাদেশে রাষ্ট্রীয় পর্যায়ের নিরাপত্তা দেওয়া হচ্ছে। ক্রিকেটের চেয়ে নিরাপত্তার ব্যাপারগুলি নিয়ে আলোচনা হচ্ছে বেশি। নিরাপত্তার কড়াকড়িতে অন্যান্যবারের মতো ক্রিকেটারদের মাঠ ও হোটেলের বাইরে যাওয়ার সুযোগ কম।

বাটলার অবশ্য এটাকে খুব বড় করে দেখছেন না। শুক্রবার রাতে বাংলাদেশে এলেও রোববার প্রথম সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত ওয়ানডে অধিনায়ক। জানালেন, আতিথেয়তার উষ্ণতাই বেশি ছুঁয়ে যাচ্ছে তাদের।

“উপমহাদেশে সফরের ক্ষেত্রে নিরাপত্তা সবসময়ই দারুণ। এখানে আমাদের দেখভাল সবসময়ই খুব ভালো হয়। অবশ্যই নিরাপত্তা প্রচুর, তবে সেটি সফর ভালোভাবে এগিয়ে নেওয়ার অবিচ্ছেদ্য অংশ।”

শনিবার বিশ্রামে, সাঁতার কেটে, গলফ খেলে কাটিয়েছে ইংলিশরা। রোববার থেকে শুরু করেছেন অনুশীলন। বাটলারের বিশ্বাস, এখন থেকে মাঠের ক্রিকেটই থাকবে মূল আলোচনায়।

“আজ থেকে আমরা অনুশীলন শুরু করছি এবং শুধু ক্রিকেট নিয়েই ভাবছি। অন্য ব্যাপারগুলো আড়ালে চলে যাবে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি সিরিজ হবে।”

“সম্প্রতি নিজেদের মাটিতে বাংলাদেশ ভালো খেলছে। আমাদের প্রস্তুত হয়ে উঠতে হবে। আমরা চাই শুধু ক্রিকেট খেলতে। ক্রিকেট শুরু হলে, ক্রিকেটীয় দিক নিয়ে আলোচনা শুরু হলেই আমরা চনমনে হয়ে উঠব।”

নিরাপত্তা নিয়ে শঙ্কায় মূল অধিনায়ক ওয়েন মর্গ্যান না আসায় বাংলাদেশে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিচ্ছেন বাটলার।