অন্যরকম পরিকল্পনা থেকে তিনে সাব্বির

টি-টোয়েন্টিতে নিয়মিত তিন নম্বরে নামা সাব্বির রহমান প্রথমবারের মতো ওয়ানডেতে খেললেন টপ অর্ডারে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ভাষায়, অন্যরকম পরিকল্পনা থেকে তিনে খেলানো হয়েছে সাব্বিরকে। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2016, 06:17 PM
Updated : 1 Oct 2016, 06:53 PM

শনিবার আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে শুরুতে সময় নিলেও রানের গতি বাড়ানোর কাজটা করেন সাব্বিরই। ক্যারিয়ার সেরা ৬৫ রানের ইনিংস খেলে তিনি যখন ফিরে যান তখন দৃঢ় অবস্থানে বাংলাদেশ।

আক্রমণাত্মক ক্রিকেটের জন্যই কি তিনে পাঠানো হয়েছিল সাব্বিরকে, সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, “আসলে সেটা না, ওতো ওয়ানডেতে খেলেনি, টি-টোয়েন্টিতে তিনে খেলছে। কিছুটা বলতে পারেন অন্যরকম পরিকল্পনা করা। আসলে অ্যাটাকিং মুডে থাকতে হবে এমন কিছু না।”

তিনে একজন নিয়মিত পারফরমার খুঁজছে বাংলাদেশ। আফগান সিরিজের প্রথম ম্যাচে তিনে খেলেন ইমরুল কায়েস, দ্বিতীয় ওয়ানডেতে মাহমুদউল্লাহ। এবার সাব্বির। তিনি সাফল্য পাওয়ায় খুশি তামিম ইকবাল। 

দ্বিতীয় উইকেটে সাব্বিরের সঙ্গে ১৪০ রানের জুটি গড়া তামিম প্রশংসায় ভাসান তরুণ সতীর্থকে।

“আমি সব সময়ই বলি, ও খুব রোমাঞ্চকর একজন ক্রিকেটার। আশা করি, ও ‍যদি সামনে তিনে খেলে বাংলাদেশের জন্য ভালো কিছু করবে।”

জিম্বাবুয়ের বিপক্ষে করা ৫৭ রানকে টপকে ক্যারিয়ালের সেরা স্কোর করেছেন সাব্বির। তবে তামিম মনে করেন, প্রথম আন্তর্জাতিক শতকের সুযোগ হাতছাড়া করেছেন এই তরুণ।

“আজ ওর প্রথম একশ’ করার একটা সুযোগ ছিল...। ও সাতে সব সময় ব্যাটিং করত, আজ সে সেই সুযোগটা লুফে নিয়েছে। এখানে সে রান পেয়েছে। আমি তার জন্য খুশি।”