মাশরাফির আশা, সমস্যা হবে না মাঠে ঢুকে পড়া লোকটির

খেলা চলার সময় মাঠে দর্শক ঢুকে যাওয়ার ঘটনাকে বড় করে দেখছেন না মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2016, 05:38 PM
Updated : 1 Oct 2016, 06:55 PM

এই ঘটনার জন্য বিসিবির নিরাপত্তা ব্যবস্থাকেও আপাতত দায় দিচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক।

ঘটনা আফগানিস্তান ইনিংসের ২৯তম ওভারের। বাংলাদেশের ড্রেসিং রুমের বাঁ পাশ দিয়ে হুট করে দৌড়ে মাঠে ঢুকে যান এক দর্শক! ছুটে যান মিড অনে দাঁড়ানো মাশরাফির দিকে। শুরুতে খানিকটা ভড়কে গিয়েছিলেন মাশরাফি। পরে দর্শকটি গিয়ে জড়িয়ে ধরেন বাংলাদেশ অধিনায়ককে। মাশরাফিও তখন জড়িয়ে ধরেন তাকে।

ততক্ষণে মাঠে ছুটে গেছেন বিসিবির নিরাপত্তারক্ষীরা। ওই দর্শককে টেনে নিয়ে যেতে চান তারা। মাশরাফি তাৎক্ষনিকই দারুণভাবে সামলান পরিস্থিতি। খানিকটা সময় আগলে রাখেন ওই দর্শককে। মাশরাফিই তাকে নিয়ে যাচ্ছিলেন মাঠের বাইরে। পরে নিরাপত্তারক্ষীরা নিয়ে যান ওই দর্শককে।

ম্যাচ শেষ মাশরাফি জানালেন, ওই দর্শক ছুটে গিয়ে নিজেকে পরিচয় দেন ভক্ত হিসেবে।

“শুরুতে একটু ভড়কে গিয়েছিলাম, কারণ মনে হচ্ছিল ৪-৫ জন ছুটে আসছে। পরে ছেলেটি কাছে এসে বললো সে আমার ভক্ত। আমি নিরাপত্তারক্ষীদের বলছিলাম যাতে ছেলেটির সমস্যা নয় হয়। করে ফেলেছে অমনটা।”

এই ঘটনাকে খুব বড় করে দেখতে নারাজ বাংলাদেশ অধিনায়ক।

“এ ধরণের ঘটনা অনেক জায়গায় ঘটে। হয়তো আমাদের দেশে প্রথম বা আমার সাথে প্রথম। ও যখন এসে বলছে আমি আপনার ফ্যান, তখন আমি এটা স্বাভাবিকভাবেই নিয়েছি। আশা করব, তার যেন কোন সমস্যা না হয়।”

এই ঘটনায় প্রশ্নবিদ্ধ হয়েছে বিসিবির নিরাপত্তা ব্যবস্থাও। গ্যালারি থেকে নেমে খানিকটা দূরের বাউন্ডারি সীমানা থেকে আরও অনেকটা ছুটে মাঠের একেবারে ভেতরে ঢুকে গেছেন দর্শক, নিরাপত্তারক্ষীরা আটকাতে পারেননি।

মাশরাফি অবশ্য আপাতত বিসিবির নিরাপত্তাব্যবস্থায় সমস্যা দেখছেন না।

“এ ধরণের ঘটনা সারা পৃথিবীতে ঘটে। আমাদের নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো। কোনোভাবে ওই দর্শক ঢুকে গেছে। অবশ্যই আমাদের সেদিকে খেয়াল আছে...।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক