মাশরাফি চান প্রথম ম্যাচের উইকেট

প্রথম ম্যাচে পর মাশরাফি বিন মুর্তজার কণ্ঠে আক্ষেপ ছিল রান তিনশ’ না হওয়ার। দ্বিতীয় ম্যাচের পর আক্ষেপ রান ২৪০ না হওয়ায়! আফগানিস্তানের বিপক্ষে দুই ওয়ানডের উইকেটের চরিত্র ফুটে উঠছে অধিনায়কের আক্ষেপেই। শেষ ম্যাচে দলের চাওয়া, প্রথম ম্যাচের মতো উইকেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2016, 09:50 AM
Updated : 30 Sept 2016, 11:02 AM

শের-ই-বাংলায় প্রথম ম্যাচের উইকেট ছিল ব্যাটিংবান্ধব। দ্বিতীয় ম্যাচের উইকেটে ব্যাটিং করা ছিল দুরূহ। উইকট ছিল মন্থর, বল ব্যাটে এসেছে থেমে। শট খেলা ছিল কঠিন।

আনুষ্ঠানিকভাবে কেউ তেমন কিছু না বললেও দ্বিতীয় ম্যাচের উইকেট নিয়ে দলের বিরক্তির খবর জানা গেছে নানা সূত্র থেকেই। সেটি দল হেরেছে বলেই নয়। ইংল্যান্ড সিরিজের আগে এবং লম্বা বিরতির পর মৌসুমের শুরুতে সব জড়তা ঝেড়ে ফেলতে দলের চাওয়া ছিল ব্যাটিং উইকেট, অন্তত স্পোর্টিং উইকেট। কিন্তু দ্বিতীয় ম্যাচে মেলেনি চাহিদা মতো উইকেট।

শেষ ওয়ানডের উইকেট ম্যাচের আগের দিন দেখে ভালোই মনে হয়েছে মাশরাফির। অধিনায়কের আশা, ম্যাচের দিনও উইকেটের ধরন বদলাবে না। 

“প্রথম দিন উইকেট বেশ ভালো ছিল সেটা স্কোরকার্ড দেখলেই বুঝবেন। দ্বিতীয় ম্যাচে আমরা টসে জিতে ফিল্ডিং করতে চাচ্ছিলাম। কারণ বৃষ্টি হওয়ার কারণে উইকেট ড্যাম্প ছিল।”

“প্রথম ম্যাচে আমরা যেমন উইকেটে খেলতে চেয়েছিলাম, অলমোস্ট তেমন উইকেটই পেয়েছিলাম। যদিও বড় স্কোর গড়ার সুযোগ থাকলেও আমরা করতে পারিনি। দ্বিতীয় ম্যাচটার উইকেট অনেক স্লো ছিল। দ্বিতীয় ইনিংসে গিয়ে আবার অতটা ছিল না। তারপরও বোলিং ভালো করেছি আমরা। শেষ ম্যাচের উইকেট এখন পর্যন্ত দেখা যাচ্ছে ভালো। কালকে আশা করি কোনো পরিবর্তন হবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক