বাংলাদেশ সফরে অ্যান্ডারসনের না আসা প্রায় নিশ্চিত

কাঁধের চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি জেমস অ্যান্ডারসন। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডের মূল স্ট্রাইক বোলারের না আসা তাই অনেকটাই নিশ্চিত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 05:14 AM
Updated : 29 Sept 2016, 12:14 PM

আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেওয়া হয়নি। তবে দ্য গার্ডিয়ান জানিয়েছে, এই সপ্তাহেই স্ক্যান করে নিশ্চিত হওয়া গেছে, ডান কাঁধের ব্লেডের স্ট্রেস ফ্র্যাকচার থেকে পুরোপুরি সেরে উঠতে আরও বিশ্রাম প্রয়োজন অ্যান্ডারসনের।

ধারণা করা হচ্ছে, ওই চোটের কারণেই সদ্য সমাপ্ত ইংলিশ আন্তর্জাতিক গ্রীষ্মে বল হাতে অ্যান্ডারসনকে চেনা রূপে ততটা দেখা যায়নি।

৩৪ বছর বয়সী অ্যান্ডারসন কদিন আগেই বলেছিলেন, ক্যারিয়ার দীর্ঘায়িত করতে হলে এখন আর সব টেস্ট খেলতে পারবেন না তিনি। বাংলাদেশ সফরে না এলে ঠিক পরেই ৫ টেস্টের ভারত সফরে প্রায় একদম ম্যাচ অনুশীলন ছাড়াই মাঠে নামতে হতে পারে ইংল্যান্ডের সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারিকে।

শেষ পর্যন্ত অ্যান্ডারসন না এলে বাংলাদেশে টেস্ট স্কোয়াডে তার জায়গা নেবেন জেইক বল। ২৫ বছর বয়সী পেসার আছেন ওয়ানডে স্কোয়াডে। অ্যান্ডারসনের চোটের কথা মাথায় রেখে আগে থেকেই বিকল্প হিসেবে প্রস্তুত থাকতে বলা হয়েছিল তাকে। গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলে ১ উইকেট নিয়েছেন বল।