মোসাদ্দেকের অভিষেক, ইমরুল বাদ

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অভিষেক হয়েছে তরুণ অফ স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 08:15 AM
Updated : 28 Sept 2016, 06:54 PM

মোসাদ্দেককে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন ইমরুল কায়েস। প্রথম ওয়ানডেতে দুইবার জীবন পাওয়া বাঁহাতি এই ব্যাটসম্যান করেছিলেন ৩৭ রান।

আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭৬ রানের ঝকঝকে এক ইনিংস খেলে দাবিটা জানিয়ে রেখেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচেই তার অপেক্ষার অবসান হল।

গত জানুয়ারিতেই টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মোসাদ্দেকের।

বাংলাদেশের হয়ে ২০১২ ও ২০১৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন মোসাদ্দেক। এরপর ঘরোয়া ক্রিকেটে স্বল্প উপস্থিতিতেই বইয়ে দিয়েছেন রানের বন্যা। ১৮টি প্রথম শ্রেণির ক্রিকেটে ৭ সেঞ্চুরিতে ১ হাজার ৯৮৫ রান করেছেন ৭০.৮৯ গড়ে। এক পর্যায়ে ৮ ম্যাচের মধ্যে করেন ৩টি ডাবল সেঞ্চুরি! যার দুটি ছিল ২৫০ ও ২৮২!

লিস্ট ‘এ’ ম্যাচেও পারফরম্যান্স দারুণ তার। ৩৯ ম্যাচে ১ হাজার ২৯১ রান করেছেন ৪৬.১০ গড়ে। পাশাপাশি কার্যকর অফ স্পিনে প্রথম শ্রেণিতে ১৮ উইকেট ও লিস্ট ‘এ’ ম্যাচে ২০ উইকেট নিয়েছেন। সবশেষ ঢাকা লিগে আবাহনীর হয়ে ৭৭.৭৫ গড় ও ১০৪.৮৯ স্ট্রাইক রেটে করেছেন ৬২২ রান, উইকেট নিয়েছেন ১৫টি। কয়েকটি ম্যাচে ভীষণ দুরূহ পরিস্থিতি থেকে দারুণ পরিণত পারফরম্যান্সে জিতিয়েছেন দলকে।

দ্বিতীয় ওয়ানডের বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ।