অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াইও করতে পারল না আয়ারল্যান্ড

গত কিছুদিনের ধারাবাহিকতা ধরে রাখলেন অ্যাডাম জ্যাম্পা। ভালো বোলিং করলেন তার সতীর্থরাও। ছোট লক্ষ্য ব্যাটসম্যানরা পেরিয়ে গেলেন অনায়াসেই। অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে ওঠা অবশ্যই কঠিন; তবে দেখা গেল না আইরিশদের চেনা লড়াকু মানসিকতাও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 03:00 PM
Updated : 27 Sept 2016, 06:16 PM

একমাত্র ওয়ানডেতে বেনোনিতে আয়ারল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। আইরিশদের ১৯৮ রান বিশ্ব চ্যাম্পিয়নরা পেরিয়ে গেছে ৩০.১ ওভারেই।

টস জিতে ব্যাটিংয়ে নামা আইরিশদের শুরুটা খারাপ ছিল না। অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডের সঙ্গে উদ্বোধনী জুটিতে পল স্টার্লিং তোলেন ৪৭ রান। সহজাত খেলে ২৭ বলে ৩০ করেন স্টার্লিং।

তিনে নেমে ভালো খেলছিলেন জন অ্যান্ডারসনও। কিন্তু স্টার্লিং ও অ্যান্ডারসনকে ফেরত পাঠান স্কট বোল্যান্ড। মাঝে জ্যাম্পার লেগ স্পিনে পথ হারায় আইরিশরা। দারুণ এক ফ্লিপারে পোর্টারফিল্ডকে আউট করেন তরুণ লেগ স্পিনার, কেভিন ও’ ব্রায়েন ও জর্জ ডকরেলকে ফেরান গুগলিতে।

আয়ারল্যান্ডের মিডল ও লোয়ার মিডল অর্ডারে দাঁড়াতে পারেননি কেউ। গ্যারি উইলসনকে ফিরিয়ে প্রথম শিকার ধরেন অভিষিক্ত পেসার ড্যানিয়েল ওরাল। টানা দুই শেষ দুই উইকেট নেন জন হেস্টিংস।

রান তাড়ায় ডেভিড ওয়ার্নারের ঝড়ে শুরু থেকেই এলোমেলো আইরিশ বোলিং। ৩০ বলে ৪৮ করে ওয়ার্নার ফিরতি ক্যাচ দেন টিম মারটাঘকে। এরপর আর উইকেট হারায়নি অস্ট্রেলিয়া।

অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে ১২৬ রানের জুটি গড়েন উসমান খাওয়াজা ও স্টিভেন স্মিথ। শ্রীলঙ্কা সফরে সুবিধা করতে না পারা খাওয়াজা অপরাজিত ৭৭ বলে ৮২ করে। স্মিথ অপরাজিত ৫৯। অস্ট্রেলিয়া জিতে যায় ১১৯ বল বাকি রেখেই।

শুক্রবার থেকে শুরু অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ৪৩.৫ ওভারে ১৯৮ (পোর্টারফিল্ড ২৪, স্টার্লিং ৩০, অ্যান্ডারসন ৩৯, উইলসন ১৪, ও’ ব্রায়েন ২৩, টেরি ০, পয়েন্টার ১১, ডকরেল ৮, ম্যাকার্থি ১৩, মারটাঘ ১৫, চেইস ০*; ওরাল ১/৪৩, হেস্টিংস ২/৩১, বোল্যান্ড ২/৪২, মার্শ ১/৪৩, জ্যাম্পা ৩/৩৭)।

অস্ট্রেলিয়া: ৩০.১ ওভারে ১৯৯/১ (খাওয়াজা ৮২*, ওয়ার্নার ৪৮, স্মিথ ৫৯*; চেইস ০/৫৫, ম্যাকার্থি ০/৫৭, মারটাঘ ১/২১, ও’ব্রায়েন ০/৩০, ডকরেল ০/৩৬)।

ফল: অস্ট্রেলিয়া ৯ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: উসমান খাওয়াজা।