অভিষেকে আরাফাতের ৫ উইকেট

পাঁচ উইকেট নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকটা স্মরণীয় করে রাখলেন চট্টগ্রামের ইয়াসির আরাফাত মিশু। তরুণ এই পেসারের  দারুণ বোলিংয়ে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে মুমিনুল হকের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 01:32 PM
Updated : 27 Sept 2016, 02:05 PM

দ্বিতীয় স্তরের ম্যাচে রংপুরের হয়ে দারুণ দুটি ইনিংস খেলেছেন তানভীর হায়দার ও ধীমান ঘোষ।

তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের সংগ্রহ ৫ উইকেটে ১৫১ রান। ইরফান শুক্কুর ১৫ ও সাজ্জাদুল হক ৫ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে ৩৬৮ রান করা দলটি এগিয়ে রয়েছে ১৬৪ রানে।

দলের ৪ রানে নাজিমউদ্দিনকে হারানোর ধাক্কা ভালোভাবেই সামলে নেন মাহাবুবুল করিম ও মুমিনুল। ৪৫ বলে ৫৬ রান করে ফিরেছেন মাহবুবুল। তার আক্রমণাত্মক ইনিংসটি গড়া ৭টি চার ও দুটি ছক্কায়। তার সঙ্গে ১০০ রানের জুটি গড়া অধিনায়ক মুমিনুল ৮৫ বলে করেন ৬২ রান।

৩৫ রানে তিন উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ।

এর আগে মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫ উইকেটে ১৮৩ রান নিয়ে খেলা শুরু করে চট্টগ্রাম। স্কোরবোর্ডে আর ১০০ রান যোগ হওয়ার পর ভাঙে ধীমান-তানভীর জুটি। 

১৩৬ বলে ৭টি চারে ৮৬ রান করে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে আউট হয়ে ধীমান। তানভীরের সঙ্গে ষষ্ঠ উইকেটে ১৩৩ রানের জুটি গড়েন তিনি।

এর পর আলাউদ্দিন বাবু ও শুভাশীষ রায়কে বিদায় করেন আরাফাত।

তিন রানের জন্য শতক পাননি তানভীর। অনিয়মিত অফ স্পিনার তাসামুল হকের বলে ক্যাচ দিয়ে শেষ হয় তার ১৮০ বল স্থায়ী ৯৭ রানের ইনিংস।

চোটের জন্য অনুপস্থিত ছিলেন উইকেটরক্ষক ও টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস।

৩৫৫ রানে রংপুরকে গুটিয়ে চট্টগ্রামকে ১৩ রানের লিড এনে দেওয়ায় সবচেয়ে বড় ভূমিকা আরাফাতের। ১৭ বছর বয়সী এই পেসার ৬৫ রানে নেন ৫ উইকেট। তাসামুল তিন উইকেট নিতে খরচ করেন ১০৯ রান।