‘বাজে ফিল্ডিংয়ের কোনো অজুহাত নয়’

লম্বা বিরতির প্রভাব পড়তে পারে ব্যাটিং, বোলিংয়ে। কিন্তু ফিল্ডিংয়ে এর কোনো প্রভাব পড়ে না বলে মনে করেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়কের বিশ্বাস, খেলার মধ্যে না থাকলেও নিজেদের স্বাভাবিক ফিল্ডিং করা যায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 11:52 AM
Updated : 27 Sept 2016, 02:08 PM

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ফিল্ডিং ছিল খাপছাড়া। ক্যাচ ফস্কেছে, হাত গলে বাউন্ডারি হয়েছে। বাজে ফিল্ডিংয়ে বেশ কিছু এক-দুইরানও পেয়েছে অতিথিরা।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, ফিল্ডিং নিয়ে অজুহাত দেওয়া খুব কঠিন।

“ফিল্ডিংয়ের জন্য খেলার মধ্যে থাকতে হবে এমন কোনো বিষয় না। ব্যাটিং-বোলিং, জুটি বলেন, একসঙ্গে হওয়া বলেন-এগুলোর ক্ষেত্রে ব্যাপারটা কাজ করে। কিন্তু ফিল্ডিং এমন একটা ব্যাপার যা ভেতর থেকে চাইলেই আপনি উন্নতি করতে পারেন। লম্বা বিরতি এই ক্ষেত্রে কোনো অজুহাত হতে পারে না।”

বল ছুটেছে দলের সেরা ফিল্ডার সাব্বির রহমানের হাত থেকে। তার কোনো থ্রো এদিন স্টাম্প ভাঙতে পারেনি। নির্ভরযোগ্য অন্য ফিল্ডাররাও কিছু-কিছু ভুল করেছেন। মাশরাফির বিশ্বাস, দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ে স্বরূপে দেখা যাবে তাদের। 

“আশা করি, সামনের ম্যাচে এটা ঠিক করব। প্রথম ম্যাচে আমাদের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ ঠিক ছিল না। এর কারণেও একটু কষ্ট হচ্ছিল। এটা হয়; আমরা অনেক কিছু চাচ্ছিলাম কিন্তু হচ্ছিল না। এই কারণে ফিল্ডিং খারাপ হতে পারে। প্রথম ম্যাচে হয়নি, আশা করি দ্বিতীয় ম্যাচে সব ঠিক হয়ে যাবে।”