কঠিন অংশ পার করে নির্ভার মাশরাফিরা

মাশরাফি বিন মুর্তজা মনে করছেন, আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে কঠিন অংশটা পার হয়ে গেছে। সেই ম্যাচে জয় পাওয়ায় পরের ম্যাচে মানসিকভাবে ভালো অবস্থানে থাকবেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 11:36 AM
Updated : 27 Sept 2016, 02:07 PM

১০ মাসের মধ্যে রোববারই প্রথমবারের মতো ওয়ানডে খেলতে নেমেছিল বাংলাদেশ। ৭ রানে জেতা সেই ম্যাচে স্পষ্ট ছিল লম্বা বিরতির প্রভাব।

সিরিজ শুরুর আগে কোচ চন্দিকা হাথুরুসিংহে বলেছিলেন, লম্বা বিরতির পর মাঠে নামার ক্ষেত্রে মানসিক ব্যাপারটিই সবচেয়ে বড়। প্রথম ওয়ানডের এক পর্যায়ে সেটি খুব স্পষ্ট হয়ে উঠেছিল।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে খেলবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি স্বস্তিতে থাকার কথা জানান।

“সত্যি কথা হল, খেলার মধ্যে থাকলেও প্রথম ম্যাচ গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে বের হয়ে যেতে পারলে অনেক ফ্রি থাকা যায়। আফগানিস্তানের সঙ্গে প্রথম ম্যাচে বড় কিছু না হলেও একটা কঠিন অংশ চলে গেছে। খেলার কথা বলা যায় না ….আশা করি, সামনের ম্যাচে এ ম্যাচ থেকে মানসিকভাবে ভালো অবস্থানে থাকব।”

মাশরাফির সামনে লক্ষ্যটা পরিষ্কার, দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চান অধিনায়ক।

“আমাদের জন্য প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। একটা ব্যাপার দ্বিতীয় ম্যাচ জিতলে সিরিজটা নিশ্চিত হয়ে যাবে। এজন্য দ্বিতীয় ম্যাচ গুরুত্বপূর্ণ।”