রুবেল-তাসকিনের প্রশংসায় সাকিব

রোমাঞ্চকর লড়াইয়ে স্বস্তির জয়ে শেষ দিকে দারুণ তিনটি ওভার করা রুবেল হোসেন ও তাসকিন আহমেদের প্রশংসা করেছেন সাকিব আল হাসান। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 07:11 PM
Updated : 25 Sept 2016, 07:16 PM

পেসার রুবেল রোববারের আগে সবশেষ খেলেছিলেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে। এরপর ‘এ’ দলের হয়ে ভারতে গিয়ে চোটে পড়েন। পুরো ফিট না হয়ে বিপিএলে ফিরে আবারও ছিটকে যান বাইরে। নিজের প্রতি সঠিক যত্ন নেননি অভিযোগে নাম কাটা যায় কেন্দ্রীয় চুক্তি থেকে। পরে কঠোর পরিশ্রম করে ও ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সে আবার বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হন।

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য গত মার্চ থেকে নিষিদ্ধ ছিলেন তাসকিন। অ্যাকশন সংশোধন করে সিরিজ শুরুর মাত্র দুই দিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের অনুমতি মেলে এই তরুণ পেসারের।

ফেরার ম্যাচে নিজের প্রথম ওভারেই উইকেট পেতে পারতেন তাসকিন। সেবার ইমরুল কায়েস স্লিপে মোহাম্মদ শাহজাদের ক্যাচ ছাড়ায় হতাশ হতে হয় এই ডানহাতি পেসারকে। তবে তার প্রথম স্পেল ছিল সাদামাটা; ৩ ওভারে ২৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

শেষের দিকে ২ ওভারের অসাধারণ এক স্পেলে ১১ রান দিয়ে চার উইকেট নিয়ে জয়ে বড় অবদান রাখেন তাসকিন। শুরুতে অনুজ্জ্বল রুবেলও শেষে ফিরেন ছন্দে। ৪৯তম ওভারে ৭ রান দিয়ে এক উইকেট নিয়ে অতিথিদের ওপর চাপটা ধরে রাখেন তিনি। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দুই পেসারের অবদানের কথা বলেন সাকিব।

“রুবেল-তাসকিন দুজনের জন্যই ফেরা। একজন ইনজুরি থেকে ফিরেছে, আরেকজন  নিষেধাজ্ঞা থেকে। দুজনের জন্যই কাজটা কঠিন ছিল। শুরুর দিকে দুজনের কেউ অতটা ভালো করতে পারেনি। তবে শেষ ৩ ওভার দুজনই ‘সলিড’ বোলিং করেছে। রুবেলের ওভারটাও গুরুত্বপূর্ণ ছিল। খুব ভালো বল করছে। তাসকিন দুটা ওভার খুব ভালো বোলিং করেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক