শুধু ব্যাটসম্যান হিসেবে ফিরলেন অ্যান্ডারসন

পরিচয় তার অলরাউন্ডার, তবে আপাতত শুধুই ব্যাটসম্যান। চোটের কারণে এখনও বোলিং করতে পারছেন না; তবে ব্যাটসম্যান হিসেবেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের নিউ জিল্যান্ড দলে জায়গা করে নিয়েছেন কোরি অ্যান্ডারসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2016, 06:39 AM
Updated : 19 Sept 2016, 06:41 AM

দীর্ঘ দিন পর ওয়ানডে দলে জায়গা পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান বিজে ওয়াটলিং ও অলরাউন্ডার অ্যান্টন ডেভচিচ। টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য ওয়াটলিং ওয়ানডে সবশেষ খেলেছেন ২০১৩ সালের ফেব্রুয়ারিতে। ডেভচিচ সবশেষ খেলেছেন ২০১৪ সালের ডিসেম্বরে।

চোটের কারণে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড থেকে ছিটকে গেলেও ওয়ানডে দলে রাখা হয়েছে পেসার টিম সাউদিকে।

অ্যান্ডারসন সবশেষ খেলেছেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। পিঠের চোটের কারণে পরে যেতে পারেননি দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে। গত সপ্তাহে মাঠে ফিরে খেলেছেন তিনটি ট্রায়াল ম্যাচ। তবে বোলিং করেননি।

ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডেতেও নিউ জিল্যান্ড ক্রিকেটে শুরু হচ্ছে ব্রেন্ডন ম্যাককালাম উত্তর যুগ। কিউইরা সবশেষ ওয়ানডে খেলেছে গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেই দল থেকে এখন অবসরে আছেন ম্যাককালাম ও গ্রান্ট এলিয়ট। চোটের কারণে বিবেচিত হননি অলরাউন্ডার কলিন মানরো ও ফাস্ট বোলার অ্যাডাম মিল্ন।

চোটের কারণেই বিবেচনায় আসেননি বাঁহাতি পেসার মিচেল ম্যাকক্লেনাগান ও অলরাউন্ডার জর্জ ওয়ার্কার। সবশেষ সিরিজের দল থেকে আর বাদ পড়েছেন ব্যাটসম্যান হেনরি নিকোলস।  

১৬ অক্টোবর ধর্মশালার ম্যাচ দিয়ে শুরু হবে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওয়ানডের নিউ জিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, অ্যান্টন ডেভচিচ, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, জেমস নিশাম, লুক রনকি, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেলর, বিজে ওয়াটলিং।