সামারাবিরাকে টেনেছে হাথুরুসিংহের সঙ্গ

চন্দিকা হাথুরুসিংহের ছোঁয়ায় বদলে গিয়েছিল থিলান সামারাবিরার ক্যারিয়ারের বাঁক। ক্যারিয়ার শেষেও তাকে পেয়েছেন বন্ধু হিসেবে। হাথুরুসিংহের সঙ্গে কাজ করার তাড়নাই বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিতে উদ্বুদ্ধ করেছে শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যানকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2016, 04:39 PM
Updated : 18 Sept 2016, 04:39 PM

সামারাবিরা বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পাওয়ার পরই অনেকটা স্পষ্ট হয়ে গিয়েছিল, এই সিদ্ধান্তে বড় ভূমিকা আছে প্রধান কোচ হাথুরুসিংহের। নতুন দায়িত্বে প্রথম দিনের অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সামারাবিরাও জানিয়ে দিলেন, বাংলাদেশ কোচের প্রতি তার টানের কথা।

“সত্যি বলতে, আমার ক্রিকেট ক্যারিয়ারকে আমি দু ভাগে ভাগ করি। ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত ছিল একটা সময়। তখন ছিলাম এক রকম। পরে বাদ পড়লাম। এরপর চন্দিকার সঙ্গে কাজ করলাম, এরপর আমি পুরো ভিন্ন এক ক্রিকেটার হয়ে গেলাম।”

“চন্দিকার সঙ্গে কাজ করার পর আমার টেস্ট গড় ছিল ৫০ থেকে ৬০। আমার টেকনিক বদলে দেওয়ায় সহায়তা করেছিল ও; নিজেকে বিকশিত করতে সহায়তা করেছিল। আমি জানি ওর সামর্থ্য, এজন্যই ওর সঙ্গে কাজ করতে দারুণ ভালো লাগবে।”

দল থেকে বাদ পড়ার পর হাথুরুসিংহের সংস্পর্শ পেয়েছিলেন সামারাবিরা। এরপর জাতীয় দলেও পেয়েছিলেন সহকারী কোচ হিসেবে। হাথুরুসিংহের দায়িত্বের সময়ই সামারাবিরার টেস্ট ব্যাটিং গড় ৪৫ থেকে বেড়ে ছাড়িয়ে যায় ৫৩!

এবার দুজন জুটি বাধছেন কোচিংয়ে। বাংলাদেশের ক্রিকেটের তাতে আরও বিকশিত হওয়ারই কথা।