ওয়ালশের স্বপ্ন পূরণ

আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন প্রায় দেড় যুগ। অর্জনে সমৃদ্ধ ক্যারিয়ার। নিশ্চয়ই সত্যি হয়ে ধরা দিয়েছে অনেক স্বপ্ন। খেলোয়াড়ী জীবন শেষে তবু নতুন একটি স্বপ্ন ছিল কোর্টনি ওয়ালশের। কোনো আন্তর্জাতিক দলকে কোচিং করানো। বাংলাদেশের বোলিং কোচের প্রস্তাব পাওয়ার পর তাই খুব বেশি ভাবতে হয়নি কিংবদন্তি ফাস্ট বোলারকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2016, 01:16 PM
Updated : 4 Sept 2016, 01:16 PM

লম্বা ভ্রমণ শেষে শনিবার রাতে ঢাকায় পা রেখেছেন ওয়ালশ। রোববার দুপুরে চুক্তির আনুষ্ঠানিকতা সারতে এসেছিলেন বিসিবিতে। পরে মুখোমুখি হলেন সংবাদমাধ্যমের। জানালেন কেন লুফে নিয়েছেন বাংলাদেশের প্রস্তাব।

“সবসময়ই স্বপ্ন দেখতাম একটি আন্তর্জাতিক দলের সঙ্গে সম্পৃক্ত হওয়ার। সুযোগটি নিয়ে খুব গভীরভাবে ভাবতে হয়নি আমাকে। এটা এমন একটা কিছু, যা আমি করতে চেয়েছিলাম। এটির অংশ হতে পেরে তাই আমি খুশি।”

তার পরও ওয়ালশের মনে সংশয়ের সামান্য যে দোলাচল ছিল, সেটি দূর হয়ে যায় বিসিবির প্রধান নির্বাহীর কথায়। বিসিবির আগ্রহের শীর্ষে নিজের নাম জানতে পেরে সিদ্ধান্ত নিতে আর দেরি করেননি ৫৪ ছুঁইছুঁই সাবেক ফাস্ট বোলার।

“মনে আছে, যখন নিজামের (বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন আহমেদ) সঙ্গে প্রথম কথা হলো এবং আগ্রহের কথা জানালো, আমি বলেছিলাম একটু ভাবতে দাও।”

“আলোচনার অগ্রগতি ও পিছুটান চলছিল। কিন্তু যখন সে জানালো যে আমি ওদের প্রথম পছন্দ, তখন সত্যিই গুরুত্ব দিয়ে ভাবলাম। এটা বলে দিচ্ছিল যে ওদের ক্রিকেটকে ওরা পরের ধাপে নিয়ে যেতে চায়। আলোচনা চলল এবং আজ আমি এখানে!”

ওয়ালশের আশা, প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে মিলে বাংলাদেশকে এগিয়ে নিতে পারবেন সাফল্যের পথে।

“নিজের সর্বোচ্চটা দিয়ে প্রধান কোচের সঙ্গে মিলে কাজ করতেই আমি এখানে এসেছি। দুজনে মিলে বাংলাদেশের ক্রিকেটে দারুণ কিছু সাফল্য এনে দিতে পারি আমরা।”