চোটের জন্য আয়ারল্যান্ড সফরের দলে নেই সালমা

আয়ারল্যান্ড সফরে অলরাউন্ডার সালমা খাতুনকে পাচ্ছে না বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজের জন্য ঘোষিত ১৪ সদস্যের দলে আছেন দুই নতুন মুখ জান্নাতুল ফেরদৌস ও সুরাইয়া আজমিন। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2016, 01:53 PM
Updated : 28 August 2016, 01:53 PM

আগামী শুক্রবার দেশ ছাড়বে বাংলাদেশ দল। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, ৫ ও ৬ সেপ্টেম্বর দুটি টি-টোয়েন্টি এবং ১০ ও ১২ সেপ্টেম্বর দুটি ওয়ানডে খেলবে মহিলা ক্রিকেট দল।

সফরে দলের ম্যানেজার হিসেবে যাবেন আতহার আলী খান। তিনি জানান, বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি অলরাউন্ডার সালমার অভাব তারা অনুভব করবেন। তবে দলে অন্য যারা আছেন তাদের ওপরও আস্থা আছে মহিলা ক্রিকেট দলের এই নির্বাচকের।   

“সালমা ক্যাম্পে যোগ দিয়েছিল কিন্তু কাঁধের চোটের জন্য বল করতে পারেনি। সামনে লম্বা মৌসুমে এশিয়া কাপ, বিশ্বকাপ বাছাইপর্ব এবং আশা করি বিশ্বকাপ রয়েছে, তাই দলের স্বার্থে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।”

দলে আছেন দুই লেগ স্পিনার ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ। বিশেষজ্ঞ অফ স্পিনার খাদিজা তুল কুবরা, বাঁহাতি স্পিনার নাহিদা আক্তারের উপস্থিতিতে বোলিং বেশ বৈচিত্র্যপূর্ণ। 

প্রথমবারের মতো দলে আসা জান্নাতুল অফ স্পিন করতে পারেন, মিডল অর্ডারে ব্যাট করতে পারেন। এছাড়া তিনি ভালো ফিল্ডারও। জাহানারা আলম, পান্না ঘোষ ও রিতু মণির পর চতুর্থ পেসার হিসেবে এসেছেন সুরাইয়া। 

আতহারের কিছুটা দুর্ভাবনা রয়েছে ব্যাটিং নিয়ে।

“দুই ওপেনার আয়েশা রহমান ও সানজিদা ইসলাম কিছু দিন ধরে রানে নেই। আশা করছি, ব্যাটিংয়ে দলকে নেতৃত্ব দেবে ফারজানা হক, তাকে ঘিরেই ব্যাট করবে অন্যরা।”

র‌্যাংঙ্কিংয়ে আয়ারল্যান্ডের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ। শক্তিতেও কিছুটা এগিয়ে অতিথিরা। আতহার জানান, সব ম্যাচ জেতার লক্ষ্য নিয়ে যাবেন তারা। তবে ভিন্ন কন্ডিশনে ভীষণ পরিশ্রম করতে হবে বলে জাহানারা-আয়েশাদের সতর্ক করে দিয়েছেন তিনি। 

বাংলাদেশ দল: সানজিদা ইসলাম, আয়েশা রহমান, ফারজানা হক, লতা মণ্ডল, রুমানা আহমেদ, নিগার সুলতানা, রিতু মণি, ফহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, পান্না ঘোষ, খাদিজা তুল কুবরা, সুরাইয়া আজমিন, জান্নাতুল ফেরদৌস।