ছক্কার বিশ্ব রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের

প্রথম ওভারেই ছক্কার দেখা পাওয়া ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা পুরো ম্যাচে চালিয়ে গেলেন তাণ্ডব। ভারতের বোলারদের বল উড়িয়ে সীমানা ছাড়া করার উৎসবে মেতেছিলেন এভিন লুইস-জনসন চার্লসরা। তাতে টি-টোয়েন্টিতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়েছে ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 04:30 PM
Updated : 27 August 2016, 04:30 PM

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১৯টি ছক্কার রেকর্ড ছিল নেদারল্যান্ডসের অধিকারে। ২০১৪ সালের বিশ্বকাপে সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিল তারা। সেই রেকর্ড নিজেদের করে নিতে বিশ্ব চ্যাম্পিয়নরা হাঁকিয়েছে ২১টি ছক্কা।

সর্বোচ্চ ৯টি ছক্কা এসেছে উদ্বোধনী ব্যাটসম্যান লুইসের ব্যাট থেকে। স্টুয়ার্ট বিনির এক ওভার থেকে ৩১ (একটি ওয়াইডসহ ৩২) রান নিয়ে দ্রুততম শতকের রেকর্ড ভাঙার আশা জাগান এই বাঁহাতি ব্যাটসম্যান।

বিনির ওভারে পাঁচটি ছক্কা হাঁকানো লুইস শেষ বলটি ফুলটস পেয়েছিলেন। কিন্তু সেই বলে টাইমিংয়ে গড়বড় করে ১ রানের বেশি নিতে পারেননি। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার রিচার্ড লেভির ৪৫ বলে শতকের রেকর্ড ভাঙতে পারেননি লুইস। ৪৮ বলে তিনি পৌঁছান তিন অঙ্কে।

উদ্বোধনী জুটিতে তার সঙ্গী চার্লসের ব্যাট থেকে আসে ৭টি ছক্কা। দুটি করে ছক্কা হাঁকান আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড। অধিনায় কার্লোস ব্র্যাথওয়েইট উড়িয়ে সীমানা ছাড়া করেন একবার। 

শনিবার ফ্লোরিডায় টস জিতে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৪৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ।