কুক-মর্গ্যানদের মাশরাফির আহবান

বাংলাদেশ সফর নিয়ে বৃহস্পতিবার নিজেদের ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করবে ইংল্যান্ড। তার আগেই বাংলাদেশ থেকে তাদের জন্য ছুটে গেল একটি বার্তা। ইংলিশ ক্রিকেটারদের প্রতি মাশরাফি বিন মুর্তজার আহবান, নির্ভয়ে চলে এসো বাংলাদেশে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 11:48 AM
Updated : 24 August 2016, 02:14 PM

বাংলাদেশে আগে আসার কথা ইংল্যান্ডের ওয়ানডে দলের। সেই দলের অধিনায়ক ওয়েন মর্গ্যান ইঙ্গিত দিয়েছেন, বাংলাদেশ সফরে আসার সিদ্ধান্তে ক্রিকেটারদের স্বাধীনতা দেবে ইসিবি। বৃহস্পতিবার সফর নিয়ে ওয়ানডে দলের সঙ্গে আলোচনায় থাকবেন টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুকও।

সফরের ভাগ্য নির্ধারণে এই বৈঠক হয়ে উঠতে পারে মহাগুরুত্বপূর্ণ। বাংলাদেশের ক্রিকেটমহলের চাওয়া, সিদ্ধান্ত যেন ইতিবাচক হয়। বুধবার বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফির কণ্ঠেও সেই চাওয়ার প্রতিফলন।

“এখনো আমি বিশ্বাস করি তারা আসবে। নরম্যাল অবস্থা থাকলেও অন্যান্য দলকে কঠোর নিরাপত্তা দেওয়া হয়। আমরা অনেক আত্মবিশ্বাসী, বিসিবি ও সরকারের পক্ষ থেকে সেভাবে নিরাপত্তা দেওয়া হবে। আমার বিশ্বাস, কোনো সমস্যা হবে না আশা করি।”

“একজন খেলোয়াড় হিসেবে আমি বলব খেলা চালু রাখতে। যাতে খেলাটা হয়। পৃথিবীর সব জায়গাতেই এই ঘটনাগুলো ঘটছে। এভাবে খেলা বাদ দিলে এক সময়তো খেলাই বন্ধ হয়ে যাবে। ফ্রান্সের মতো জায়গায় সন্ত্রাসী হামলার পর কিন্তু ইউরো হয়েছে। সব দল খেলেছে। সব জায়গাতেই এমন কম বেশি সমস্যা হচ্ছে।”

সফরের সিদ্ধান্ত নেওয়ায় ক্রিকেটারদের মনোভাব যেহেতু গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে, ইংল্যান্ডের ক্রিকেটারদেরও সরাসরি বার্তা দিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

“তোমরা আসো। আমি নিশ্চিত তোমরা এখানে এসে নিশ্চিন্ত মনে ক্রিকেট খেলতে পারবে। অন্য কিছু নিয়ে ভাবার সুযোগ নেই। খুব ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে আশা করি। এই পরিস্থিতিতে আমরা খেললে আমাদের ভেতর বন্ধুত্ব আরও দৃঢ় হবে।”