ভারতকে হটিয়ে শীর্ষে ওঠার অপেক্ষায় পাকিস্তান

আইসিসি টেস্ট র‌্যাংঙ্কিংয়ের শীর্ষ স্থান ধরে রাখতে মাঠে লড়াইয়ের সুযোগটুকু পাচ্ছে না ভারত। তিন দিন খুব একটা বৃষ্টি না হলেও মাঠ খেলার উপযোগী করতে না পারায় টানা তিন দিনের খেলা পরিত্যক্ত হল। তাতে ভারতকে সরিয়ে চূড়ায় ওঠার দ্বারপ্রান্তে চলে এসেছে পাকিস্তান।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2016, 04:11 PM
Updated : 21 August 2016, 04:12 PM

ওয়েস্ট ইন্ডিজ-ভারত চতুর্থ টেস্টে চার দিনে খেলা হয়েছে মোটে ২২ ওভার।

রোববার পোর্ট অব স্পেনে দিনের খেলা পরিত্যক্ত করতে খুব একটা সময় নেননি দুই আম্পায়ার। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেন তারা।

সেরার আসন ধরে রাখতে ওয়েস্ট ইন্ডিজকে হারাতেই হবে বিরাট কোহলিদের। কিন্তু বৃষ্টি আর খেলার অনুপযোগী মাঠের জন্য সেই সুযোগ খুব একটা পাচ্ছে না তারা। ১২ সেশনের মধ্যে খেলা হয়েছে এক সেশনেরও কম।

ম্যাচের যা পরিস্থিতি তাতে ফল হওয়ার বাস্তবিক কোনো সম্ভাবনা নেই বললেই চলে। তাই প্রথমবারের মতো আইসিসি টেস্ট র‌্যাংঙ্কিংয়ের শীর্ষে উঠতে আর একদিন অপেক্ষা করতে হবে পাকিস্তাকে।

গত বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন বৃষ্টির ফাঁকে যা খেলা হয় তাতে ২ উইকেটে ৬২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্র্যাথওয়েইট ৩২ ও মারলন স্যামুয়েলস ৪ রানে অপরাজিত।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২২ ওভারে ৬২/২ (ব্র্যাথওয়েইট ৩২*, জনসন ৯, ব্রাভো ১০, স্যামুয়েলস ৪*; ভুবনেশ্বর ০/১৩, শামি ০/১৪, ইশান্ত ১/৭, অশ্বিন ১/২২)