তাসকিনের ফেরার পরীক্ষা ব্রিজবেনে

পরীক্ষার সময় ঘনিয়ে এসেছে তাসকিন আহমেদের। বোলিংয়ের ওপর আইসিসির নিষেধাজ্ঞা কাটাতে অস্ট্রেলিয়ার ব্রিজবেনে পরীক্ষা দেবেন বাংলাদেশের সবচেয়ে দ্রুত গতির এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2016, 11:57 AM
Updated : 20 August 2016, 03:32 PM

বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান জালাল ইউনুস জানান, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে অস্ট্রেলিয়া যাবেন তাসকিন।

“প্রথম পরীক্ষা ভারতে দিয়েছিল বলে এবার আমরা ওকে অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে পাঠাতে চেয়েছি। ইংল্যান্ডের চেয়ে অস্ট্রেলিয়ায় পরীক্ষাটা আগে দেওয়া সম্ভব বলে ওকে ব্রিজবেনে পাঠানো হচ্ছে। সেখানে সম্ভবত ৮ তারিখ ওর পরীক্ষা হতে পারে।”

তাসকিনের সঙ্গে একই দিনে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষিদ্ধ হওয়া আরাফাত সানিও তার সঙ্গী হতে পারেন। ইউনুস জানান, দুই বোলার এক সঙ্গেই যেতে পারেন পরীক্ষা দিতে।

“(ভেঙ্কটপতি) রাজু ও আমাদের প্রধান কোচ (চন্দিকা হাথুরুসিংহে) আরাফাত সানির সঙ্গে কাজ করেছেন। তারা ওর উন্নতিতে সন্তুষ্ট। সম্ভবত তাসকিনের সঙ্গেই সে পরীক্ষা দিতে যেতে পারে।”

এর আগে এই সম্ভাবনার কথা জানিয়েছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সময় তাসকিন ও আরাফাতের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠে। সে সময় ভারতের চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তারা। সেখান ব্যর্থ হওয়ায় গত মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়ে আছে তাদের বোলিং।

ইংল্যান্ড সিরিজের আগেই দুই বোলারকে ফিরে পেতে চায় বাংলাদেশ। সেই সিরিজের আগে পেস-স্পিন বোলিং কোচও নিয়োগ দিতে চায় বিসিবি। তবে এর মধ্যে স্পিন বোলিং কোচ পাওয়া না গেলে সেই সিরিজের জন্য স্থানীয় কোনো স্পিন কোচকে নিয়োগ দেওয়া হতে পারে বলে জানান জালাল।