ইংল্যান্ডের ওয়ানডে দলে ডাউসন

দেশের হয়ে একটি টি-টোয়েন্টি খেলা লিয়াম ডাউসন প্রথমবারের মতো ডাক পেয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে দলে। চোট কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে আছেন পেসার মার্ক উড ও অলরাউন্ডার বেন স্টোকস। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2016, 01:02 PM
Updated : 17 August 2016, 01:02 PM

বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার ডাউসন ছিলেন ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ মেলেনি। গত জুলাইয়ে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় তার। তার উপস্থিতিতে মইন আলি ও আদিল রশিদের পর স্পিনে আরেকটি বিকল্প পাবে স্বাগতিকরা।

গত বছর চোট নিয়ে সংযুক্ত আরব আমিরাত থেকে ফেরার পর এই প্রথম জাতীয় দলে ডাক পেলেন উড। পাকিস্তানের বিপক্ষে চতুর্থ টেস্টের শেষ দিন হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া স্টিভেন ফিনের জায়গায় ফিরেছেন তিনি।

চোটের জন্য মিসবাহ-উল-হকের দলের বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র হওয়া সিরিজে তিন টেস্টেই খেলার সুযোগ মেলেনি স্টোকসের। ওয়ানডে দলে ফেরা এই অলরাউন্ডার শুরুতে কেবল ব্যাটসম্যান হিসেবে খেলতে পারেন।

১৫ সদস্যের দলের নেতৃত্বে আছেন যথারীতি ওয়েন মর্গ্যান।

টেস্টে সিরিজে পুরোপুরি অনুজ্জ্বল জেমস ভিন্স বাদ পড়েছেন।

আগামী ২৪ অগাস্ট প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে ৫ ম্যাচের সিরিজ।

ইংল্যান্ড ওয়ানডে দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, লিয়াম ডাউসন, ক্রিস জর্ডান, অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।