দোয়া চেয়েছেন মুস্তাফিজ

লন্ডনের ক্রমওয়েল হাসপাতাল থেকে ছাড়া পাওয়া মুস্তাফিজুর রহমান সুস্থ আছেন। দ্রুত সেরে ওঠার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশের এই তরুণ পেসার।

লন্ডন থেকে আবু মুসা হাসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2016, 02:37 PM
Updated : 14 August 2016, 03:27 PM

গত শনিবার ক্রমওয়েল হাসপাতালে মুস্তাফিজকে দেখার পর তাকে হাসপাতাল ছাড়ার ছাড়পত্র দেন সার্জন অ্যান্ড্রু ওয়ালেস। লন্ডনে তাকে আতিথ্য দেওয়া এজিএম সাব্বির জানান, মুস্তাফিজ ভালো আছেন এবং সুস্থ হয়ে দ্রুতই যেন ক্রিকেটে ফিরতে পারেন, এর জন্য দেশের মানুষের কাছে দোয়া চেয়েছেন।

মুস্তাফিজ ভালো আছেন বলে জানান সাব্বিরের বাসায় তাকে দেখতে যাওয়া যুক্তরাজ্যে বাংলাদেশ ক্রিকেট কাউন্সিলের সভাপতি নাঈমউদ্দিন রিয়াজও।

অস্ত্রোপচারের আগে লন্ডনে আসা বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী রোববার জানান মুস্তাফিজের ব্যথা কমে আসছে।

“মুস্তাফিজ ভালো আছে। নিয়মিত ব্যায়াম করছে। কাল সকালে আমি তাকে দেখতে যাব। অস্ত্রোপচার পরবর্তী এই ব্যথা খুবই স্বাভাবিক। এটা কোনো সমস্যা নয়। তবে ব্যথা কমে আসছে।”

মুস্তাফিজের অবশ্য এখনই দেশে ফেরা হচ্ছে না। আগামী বুধবার স্থানীয় সময় দুপর ১২টায় মুস্তাফিজকে সার্জন ওয়ালেস ফার্টিয়াস ক্লিনিকে আবার দেখবেন।

হাত-পায়ে যাতে জড়তা না এসে যায় এই কারণে আপাতত মুস্তাফিজকে হালকা ব্যায়াম করানো হচ্ছে। ফিজিওথেরাপি শুরু হবে আরও পরে। আর সেটা ওয়ালেসের পরামর্শ অনুযায়ীই করা হবে। তিনি যদি লন্ডনের কোনো ফিজিওর কাছে যাওয়ার পরামর্শ দেন, তাহলে সেখানেও মুস্তাফিজের থেরাপি কার্যক্রম শুরু হতে পারে বলে এর আগে জানিয়েছিলেন দেবাশীষ।

লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে গত বৃহস্পতিবার মুস্তাফিজের বাঁ কাঁধে অস্ত্রোপচার করেন অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন ওয়ালেস।