ল্যাথামের শতক, অপেক্ষায় উইলিয়ামসন

প্রথম দিনের খেলা শেষে মার্টিন গাপটিল জানিয়ে দিলেন, জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টেই এক ইনিংস করে খেলা তাদের লক্ষ্য। প্রথম টেস্ট ইনিংস ব্যবধানে জেতা নিউ জিল্যান্ড আছে সেই পথেই। টম ল্যাথামের শতকে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে আছে অতিথিরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2016, 03:36 PM
Updated : 6 August 2016, 03:36 PM

শনিবারের খেলা শেষে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে নিউ জিল্যান্ডের সংগ্রহ ৩২৯ রান। নিজের পঞ্চাশতম টেস্টে শতকের পথে থাকা কেন উইলিয়ামসন অপরাজিত ৯৫ রানে। তার ১২৮ বলের ইনিংসটি গড়া ৮টি চারে।

প্রথম ইনিংসে আর ৫ রান করলে টেস্ট খেলুড়ে সব দেশের বিপক্ষে শতক হয়ে যাবে উইলিয়ামসনের। 

বুলাওয়ায়োর কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাট করতে নেমে গাপটিল-ল্যাথামের দৃঢ়তায় শুরুটা ভালো হয় নিউ জিল্যান্ডের।

শুরুতে এলোমেলো বোলিং করে গাপটিল-ল্যাথামের থিতু হওয়ার পথ সহজ করে দেন জিম্বাবুয়ের দুই বলের দুই বোলার। সুযোগ কাজে লাগিয়ে লাঞ্চের পর প্রথম ঘণ্টা পর্যন্ত অবিচ্ছিন্ন ছিলেন তারা। এরপর ডোনাল্ড টিরিপানোর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন গাপটিল।

১৪৯ বলে ১১টি চার ও একটি ছক্কায় ৮৭ রান করেন গাপটিল।

উইলিয়ামসনের সঙ্গে ১৬০ রানের আরেকটি চমৎকার জুটি উপহার দেন প্রথম টেস্টেও শতক করা ল্যাথাম। দিনের দ্বিতীয় শেষ ওভারে আউট হওয়ার আগে ১৩৬ রানে ফিরেন তিনি। এক রানের জন্য নিজের ব্যক্তিগত সর্বোচ্চ স্পর্শ করতে পারেননি টেস্টে পঞ্চম শতক পাওয়া এই ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৮৯.৫ ওভারে ৩২৯/২ (গাপটিল ৮৭, ল্যাথাম ১৩৬, উইলয়ামসন ৯৫*; টিরিপানানো ১/৫৮,উইলিয়ামস ১/১৫)