যত দ্রুত সম্ভব মুস্তাফিজের অস্ত্রোপচার

যত দ্রুত সম্ভব মুস্তাফিজুর রহমানের অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, ইংল্যান্ডে দ্রুত অস্ত্রোপচার সম্ভব না হলে মুস্তাফিজকে অস্ট্রেলিয়ায় পাঠাবে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2016, 02:32 PM
Updated : 3 August 2016, 05:28 PM

সাসেক্স শার্কসের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলতে ইংল্যান্ডে গিয়ে চোটে পড়েন মুস্তাফিজ। সেখানে দুই বিশেষজ্ঞ সার্জন লেনার্ড ফাংক ও টনি কোচার দেখেছেন মুস্তাফিজকে। দুই জনই বলেছেন, সেরে উঠতে অস্ত্রোপচার করাতে হবে মুস্তাফিজের।

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিসিবি প্রধান জানান, মুস্তাফিজ চোটে পড়ার পর থেকে সবার সঙ্গেই যোগাযোগ চালিয়ে যাচ্ছে বিসিবি।

“সাধারণত চোটের জন্য অস্ট্রেলিয়ায় আমরা খেলোয়াড়দের পাঠাই। মুস্তাফিজ এখন ইংল্যান্ডে থাকায় আমরা ইসিবিকে জিজ্ঞেস করেছিলাম। তারা দুজনের নাম বলেছে, তাদের সঙ্গে সে দেখা করেছে।”

“ওর অস্ত্রোপচার করতে আধা ঘণ্টা লাগবে। তবে ছয় ঘণ্টা হাসপাতালে তাদের তত্ত্বাবধানে থাকতে হবে। তবে ডা. ফাংক ছুটিতে চলে যাওয়ায় ২২ অগাস্টের আগে তিনি এই অস্ত্রোপচার করতে পারবেন না। কিন্তু আমরা খুব তাড়াতাড়ি করতে চাই।”

ইসিবির বলা দুই বিশেষজ্ঞের বাইরে আরেকজন চিকিৎসক অ্যান্ড্রু ওয়ালেসের সঙ্গে বুধবার দেখা করার কথা রয়েছে মুস্তাফিজের। এই সাক্ষাতের ওপর অনেকটা নির্ভর করছে কোথায় হবে মুস্তাফিজের অস্ত্রোপচার।

“যদি এখানেও দেরি হয়, আর আমরা যদি জানি অস্ট্রেলিয়ায় তার আগে অস্ত্রোপচার করানো যাবে। তাহলে ওকে দেশে এনে অস্ট্রেলিয়ায় পাঠানো হবে।”