আরও আত্মবিশ্বাসী তাসকিন

জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস ঝালাই করতে হয়েছে সকালে। রোববার দুপুরে বাকিরা যখন বিশ্রামে, তাসকিন আহমেদকে আসতে হলো মিরপুর একাডেমি মাঠে। বাড়তি কাজ, কিন্তু ভীষণ দরকারী। বোলিং অ্যাকশনের ভিডিও ধারণ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2016, 01:35 PM
Updated : 31 July 2016, 01:35 PM

৪টি ক্যামেরার সামনে বোলিং করলেন ৪ ওভার। ডেলিভারির ধরনও ছিল ৪ রকমের, ইয়র্কার, স্লোয়ার, লেংথ বল ও বাউন্সার। তাসকিনের বোলিং অ্যাকশন শোধরানোর অগ্রগতি দেখতেই এই উদ্যোগ। ভিডিও বিশ্লেষণে অ্যাকশনের অবস্থা বুঝে বোলিং পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ভিডিও ধারণের সময় ছিলেন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির সদস্যরাও।

প্রখর রোদে বোলিং করে ঘেমে নেয়ে একাকার তাসকিন। তারপরও মুখে হাসি ফুটে উঠল রিভিউ কমিটির বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে। খালি চোখে দেখে সবারই মনে হয়েছে, অ্যাকশনে সমস্যা খুব একটা নেই।

যতটুকু উন্নতি হয়েছে, তাতে তাসকিন নিজেও বেশ খুশি।

“ভালো লাগছে যে আমাদের দেশেও এখন এত উন্নত প্রযুক্তির ব্যবস্থা হয়েছে। আমি এখন অনেক বেশি আত্মবিশ্বাসী। অনেক এক্সপার্ট কাজ করছেন আমার সঙ্গে। তাদের মত ও আমার আত্মবিশ্বাস মিলিয়ে অনেক খুশি আছি এখন।”

“আমার তো সত্যি বলতে বড় কিছু বদলানোর দরকার ছিল না। ৭ ওভারের মধ্যে ৩টা বলে ত্রুটি পেয়েছিল তারা। সেটা বড় সমস্যা ছিল না। তার পরও যতটুকু কাজ হয়েছে তাতে আমি খুশি। অনেক ভালো এখন অবস্থা।”

তাসকিনের বিশ্বাস, এভাবে উন্নতি করতে থাকলে শিগগিরই বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে প্রস্তুত হয়ে উঠবেন তিনি।

“শেষবার যখন তারা দেখেছিল, বলেছিল যে অনেক উন্নতি হয়েছে। আজকের ভিডিও দেখার পর যদি আরও উন্নতি হয়েছে মনে করেন তারা, তাহলে আত্মবিশ্বাস আরও বাড়বে। এভাবে উন্নতির ধারা থাকলে অল্প সময়ের মধ্যেই টেস্টের জন্য যেতে পারব আশা করি।”