ওয়ানডে দলে জায়গা হারালেন ম্যাক্সওয়েল

ছন্দ হারানো গ্লেন ম্যাক্সওয়েল বাদ পড়েছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দল থেকে। শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে জায়গা হয়নি স্কট বোল্যান্ড ও ট্র্যাভিস হেডেরও। দলে ফিরেছেন ময়জেস হেনরিকেস ও শন মার্শ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2016, 12:05 PM
Updated : 31 July 2016, 01:34 PM

ছন্দে থাকা ম্যাক্সওয়েল একাই গুঁড়িয়ে দিতে পারেন যে কোনো দলকে। অফ স্পিন বেশ কার্যকর, ফিল্ডিংটাও দুর্দান্ত- ২০১২ সালে অভিষেকের পর থেকে সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার নিয়মিত মুখ ছিলেন তিনি।

তবে সাম্প্রতিক সময়ে রান খরায় ভুগছেন এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার শেষ ১০ ওয়ানডেতে ছয় ইনিংসে তার ব্যাটিং গড় মোটে ১১.৮০।

ওয়েস্ট ইন্ডিজে গত মাসে হয়ে যাওয়া ত্রিদেশীয় সিরিজে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলে দলকে ফাইনালে নিয়ে যান ম্যাক্সওয়েল। তবে সেই সিরিজের অন্য তিন ম্যাচ মিলে মাত্র ৭ রান করেন তিনি।

অস্ট্রেলিয়ার নির্বাচক রড মার্শ জানান, জাতীয় দলে ফিরতে ম্যাক্সওয়েলকে ভিক্টোরিয়া ও অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স করার পরামর্শ দিয়েছেন তারা।

“আমরা জানি, গ্লেন অস্ট্রেলিয়ার জন্য ম্যাচ উইনার হতে পারে। তবে তার বর্তমান ফর্ম দলে তার জায়গার নিশ্চয়তা দেয় না। অস্ট্রেলিয়ার হয়ে শেষ ১০ ওয়ানডেতে তার রানের গড় ১০ এর নিচে, তাই সংখ্যাই এখানে কথা বলছে।”

আবার অস্ট্রেলিয়ার হয়ে খেলতে ধারাবাহিকতায় ফিরতে হবে বলে মানছেন ম্যাক্সওয়েল। ঘাম ঝরানো পরিশ্রমে পরের সিরিজেই ফেরার প্রত্যয় জানিয়েছেন ২৭ বছর বয়সী এই অলরাউন্ডার।

আগামী ২১ অগাস্ট কলম্বোয় শুরু হবে প্রথম ওয়ানডে।

ওয়ানডের অস্ট্রেলিয়া দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জর্জ বেইলি, নাথান কোল্টার-নাইল, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জশ হেইজেলউড, ময়জেস হেনরিকেস, উসমান খাওয়াজা, নাথান লায়ন, মিচেল মার্শ, শন মার্শ, মিচেল স্ট্যার্ক, ম্যাথু ওয়েড, অ্যাডাম জ্যামপা।