'রুবেল-তাসকিন-মুস্তাফিজ বাংলাদেশের রোল মডেল'

পাকিস্তানে পেসারের ছড়াছড়ি; দেশটিতে পেসারদের প্রবাহ যেন শেষ হওয়ার নয়। পেস বোলিংয়ে তাদের এই রমরমা অবস্থা অবশ্য সব সময় ছিল না। ইমরান খানের মতো রোল মডেল পাওয়ার পরই আসে এই পরিবর্তন। তাসকিন আহমেদ-মুস্তাফিজুর রহমানের মধ্যে বাংলাদেশ নিজেদের রোল মডেল পেয়েছে বলে মনে করছেন আকিব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2016, 02:58 PM
Updated : 30 July 2016, 02:58 PM

তাসকিন-মুস্তাফিজদের মতো রোল মডেলদের হাত ধরে বাংলাদেশ ক্রিকেটেও আরও অনেক পেসারের আগমন ঘটবে বলে বিশ্বাস পাকিস্তানের সাবেক এই তারকা বোলারের।

জাতীয় দল আর সম্ভাবনাময় পেসারদের সঙ্গে ছয় দিনের একটি ক্যাম্পে অংশ নিতে গত শুক্রবার  বাংলাদেশে এসেছেন আকিব। শনিবার নতুন শিষ্যদের সঙ্গে প্রথম দিনের কাজের ফাঁকে সাংবাদিকদের নিজের ভাবনার কথা জানান তিনি।

“আমি মনে করি, কমতিটা হল রোল মডেলে। ঘণ্টা প্রতি ১৪৫ কিলোমিটারের কম গতিতে বল করছে এমন পেসারের ছবি বা ভিডিও তরুণ বাংলাদেশিদের দেখিয়ে তাদের অনুপ্রাণিত করা যাবে না।”

বর্তমানে এই পরিস্থিতির পরিবর্তন দেখছেন আকিব। তিনি মনে করেন, অন্তত তিন জন পেসার তরুণদের দেখিয়েছে তারাও গতির ঝড় তুলতে পারেন।

“ওদের আত্মবিশ্বাস আছে আর এটা সবে শুরু। আমাদেরও মাত্র কয়েক জন পেসার ছিল। কিন্তু যখন ইমরান রোল মডেল হয়ে এলেন, আমাদের আর পেছনে তাকাতে হয়নি। রুবেল হোসেন, তাসকিন আহমেদ আর মুস্তাফিজু রহমানে বাংলাদেশ নিজেদের রোল মডেল পেয়েছে। আগামী কয়েক বছরে আপনারা অনেক পেসার পাবেন।”