পুরো বছরের জন্য তামিমদের ‘বিনিয়োগ’

মূল ট্রেনার-কোচ নেই, তবে তাই বলে ফিটনেস ক্যাম্পে কোনো ঢিলেমি নেই ক্রিকেটারদের মধ্যে। বরং তামিম ইকবাল জানিয়েছেন, ফিটনেস সেশনের পরও বাড়তি কাজ করছেন ক্রিকেটাররা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2016, 11:00 AM
Updated : 27 July 2016, 11:00 AM

ব্যস্ত সূচির জন্য ফিটনেস নিয়ে আলাদা কাজ করার খুব একটা সুযোগ মেলে না ক্রিকেটারদের। এবার যখন সুযোগ মিলেছে, এর পুরোপুরি সদ্ব্যবহার করতে চান তামিম।

“যখন একটা সিরিজের মাঝে থাকি তখন খুব একটা সুযোগ থাকে না ফিটনেস নিয়ে কাজ করার। এখন যেহেতু আমাদের সুযোগ আছে, আমাদের হাতে কয়েক দিন সময় আছে...এই ফিটনেস ক্যাম্প যদি পুরোটা করতে পারি তাহলে এটা একটা বছর পুরোটায় কাজে দিবে।”

অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশের ক্রিকেটারদের ব্যস্ত সূচি। লম্বা সময় টানা খেলার মধ্যে থাকতে হবে তাদের। সেই সময়ের রসদ এই ফিটনেস ক্যাম্প থেকেই নিতে চান দেশের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান। 

“অক্টোবরে খেলা শুরু হওয়ার পর কিন্তু এতো গ্যাপ নাই, একটার পর একটা সিরিজ হবে। এই ফিটনেস ক্যাম্প আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সবচেয়ে বড় কথা হল যে, যে ধরনের মনোভাব খেলোয়াড়দের রয়েছে... সেটা আসলে খুবই ইতিবাচক দিক। ফিটনেস সেশনের পরও নিজেরাই ইচ্ছা করে বাড়তি কাজ করছে। তাই এটা খুবই একটা ইতিবাচক দিক।”

তামিম জানান, ক্রিকেটাররা সবাই ফিটনেসের গুরুত্ব পুরোপুরি উপলব্ধি করতে পেরেছেন বলে তারা ফিটনেস ক্যাম্পে এত মনোযোগী।

“আমি আশা করছি, কয়েক দিনের মধ্যেই কোচরা চলে আসবেন। তখন আস্তে আস্তে আমরা স্কিলের কাজও শুরু করব। আমরা সবাই জানি, লম্বা একটা মৌসুম সামনে আসছে। তার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ফিট থাকা, এটার জন্য আমরা এখন প্রস্তুতি নিচ্ছি।”