তাসকিনের উন্নতি ‘৭০ ভাগের বেশি’

সহজাত বোলিং অ্যাকশনে ছোটখাটো পরিবর্তন আনার কাজটিও সহজ নয়। অবৈধ অ্যাকশন শোধরানোর কাজটি তো আরও কঠিন। সেই কঠিন কাজটি করার পথে শতকরা ৭০ ভাগ এগিয়ে গেছেন তাসকিন আহমেদ, দাবি কোচ মাহবুব আলি জাকির।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2016, 02:16 PM
Updated : 21 July 2016, 02:16 PM

তাসকিনের বোলিং অ্যাকশন শোধরাতে নিবিড়ভাবে কাজ করছেন জাকি। বৃহস্পতিবার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, তার সাজানো পরিকল্পনা ভালোভাবেই কাজে দিচ্ছে।
 
“প্রথমে আমি যে কাজটি করছি সেটা হচ্ছে সেন্ট্রাল নার্ভাস সিস্টেম। যেটা ব্রেইন থেকে আসে। এরপর আমি মাসল মেমরির উন্নতি করছি। ওর বাজে অভ্যাসগুলোর জায়গায় নতুন ভালো অভ্যাসগুলো দিয়ে দিচ্ছি। তাই মাসল মেমরি সেন্ট্রাল নার্ভাস সিস্টেমকে বদলে দিচ্ছে। ওইটার পর ঐ একই জিনিস এক্সিকিউশন করছি, যার কতটুকু ব্রেইন ও মাসল মেমরি এডাপ্ট করছে। আমি খুশি যে পুরো সিস্টেমই ভালো কাজ করছে।”
 
অ্যাকশন শোধরানোর পথে অনেকটা এগিয়ে গেলেও জাকির মতে, সামনেই সবচেয়ে কঠিন ধাপ।

“আজকের হিসেবে আমি বলব, উন্নতি ৭০ ভাগেরও বেশি। পরের প্রত্যেকটা সেশন অনেক কঠিন হতে থাকবে। এখন ড্রিল সেকশনে আছি। এরপর আরও কিছু কাজ আছে। মূল সেশনে যাব। সেখানে নিচের থেকে আবার শুরু হবে। নয়টা সেশনের মধ্যে তিনটা হিটিং সেশনে আসছি। বাকি ছয়টা সেশনই ছিল ড্রিল সেশন। ঐ সেশনগুলো অনেক কঠিন ছিল, অনেক কঠিন।” 
 
জাকি কাজ করে মজা পাচ্ছেন তাসকিন দ্রুতই রপ্ত করছেন বলে।
 
“অনেক কষ্টের কাজ। কিন্তু ও এমন একটা ছেলে যে খুব তাড়াতাড়ি শিখে ফেলে। ওর শরীরও এমন যে সব কিছু তাড়াতাড়ি মানিয়ে নেয়।