এইচপি ব্যাটিং স্কোয়াডে নাঈম-মার্শাল-শামসুর-ইমতিয়াজ

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন হাসতে হাসতে বললেন, “সম্ভব সবাইকে আমরা রেখেছি। সবাইকে নিয়ে গড়া দল!” দলটি আসলে অনেকটা এরকমই। হাই পারফরম্যান্স (এইচপি) স্পেশালাইজড স্কোয়াডে জায়গা পেয়েছেন ঘরোয়া ক্রিকেটের শীর্ষ পর্যায়ে খেলা প্রায় সবাই। চার বিভাগে সব মিলিয়ে ৫৫ জন!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2016, 01:43 PM
Updated : 21 July 2016, 01:43 PM

২৫ জন ক্রিকেটার নিয়ে গত রোববার থেকে শুরু হয়েছে এইচপির এবারের কার্যক্রম। অগাস্টের মাঝামাঝি থেকে শুরু হবে চার বিভাগ নিয়ে আলাদা করে কাজ-ব্যাটিং, ফাস্ট বোলিং, স্পিন বোলিং ও উইকেটকিপিং। এই চার বিভাগের জন্য ৫৫ জনের তালিকা দিয়েছে নির্বাচক কমিটি।

ব্যাটিং বিভাগে উল্লেখযোগ্য নাম অভিজ্ঞ ব্যাটসম্যান নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব, শামসুর রহমান ও ইমতিয়াজ হোসেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, এই চার জনকে এইচপিতে রাখার কারণ।

“ওরা তো অনেক দিন ধরে ক্রিকেট খেলছে, অনেক কিছুই জানা। ওদের নিয়ে কাজও করা হবে সেসব মাথায় রেখেই। ওদের রাখা হয়েছে মূলত ‘এ’ দলের জন্য প্রস্তুত করে তুলতে। জাতীয় দলে ঢোকার পথ তো ‘এ’ দলই।”

অভিজ্ঞদের পাশাপাশি জায়গা পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে পরীক্ষিত ও উঠতি অনেক ক্রিকেটার। ঢাকা প্রিমিয়ার লিগের শেষ দিকে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে বিস্ফোরক ব্যাটিং করে আলোয় আসা হাসানুজ্জামানও আছেন দলে।

স্পিন বিভাগে জায়গা পেয়েছেন জাতীয় দল থেকে ছিটকে পড়া সোহাগ গাজী ও অভিজ্ঞ বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল।

স্পেশালাইজড স্কোয়াড নিয়ে আলাদা করে কাজ করার জন্য আনা হবে স্পেশালাইজড কোচ।

ব্যাটিং স্কোয়াড: মাহমুদুল হাসান, তাইবুর পারভেজ, মার্শাল আইয়ুব, শামসুর রহমান, নাহিদুজ্জামান, হাসানুজ্জামান, আসিফ আহমেদ, নাঈম ইসলাম, মোসাদ্দেক ইফতেখার রাহি, ইমতিয়াজ হোসাইন, মোখলেসুর রহমান, সায়মন আহমেদ, আরিফুল হক, জয়রাজ শেখ, সাদমান ইসলাম, মেহেদি মারুফ, আব্দুল মজিদ, সালমান হোসেন, মেহেদি হাসান মিরাজ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আল আমিন, তাসামুল হক।

ফাস্ট বোলিং স্কোয়াড: আব্দুল হালিম, রিফাত প্রধান, আবুল হাসান, আবু জায়েদ চৌধুরি, শহিদুল ইসলাম, ইমরান আলি এনাম, মোহাম্মদ আজিম, আশিকুজ্জামান, মেহেদি হাসান রানা, শুভাশিস রায় চৌধুরি, নূর আলম সাদ্দাম, আবু হায়দার রনি, দেওয়ান সাব্বির, এবাদত হোসেন চোধুরি, সাইফ উদ্দিন, আলাউদ্দিন বাবু।

স্পিন বোলিং স্কোয়াড: রাহাতুল ফেরদৌস, নাসুম আহমেদ, সোহাগ গাজী, মোহাম্মদ ওমর, রনি চৌধুরি, মোশাররফ হোসেন রুবেল, সালেহ আহমেদ শাওন গাজি, সানজামুল ইসলাম, নূর হোসেন, তানভির হায়দার, সাকলাইন সজিব, মেহেদি হাসান।

উইকেট কিপিং স্কোয়াড: জাবিদ হোসাইন, জসিম উদ্দিন, ইরফান শুক্কুর, জাকির হাসান।