ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা স্যামুয়েলস

টেস্টে সময়টা ভালো যাচ্ছে না মারলন স্যামুয়েলসের। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ছন্দে আছেন তিনি। ওয়ানডে আর টি-টোয়েন্টির ভালো ব্যাটিং ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরার ক্রিকেটারের পুরস্কার এনে দিয়েছে এই ব্যাটসম্যানকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2016, 11:07 AM
Updated : 21 July 2016, 11:07 AM

গত মঙ্গলবার ক্রিকেট বোর্ডের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডের বর্ষসেরার ক্রিকেটারের পুরস্কারও তুলে দেওয়া হয়েছে ৩৫ বছর বয়সী স্যামুয়েলসের হাতে।

ড্যারেন ব্রাভো হয়েছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার। টেস্ট ক্রিকেটে মনোযোগ দিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে সরে দাঁড়িয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। 

টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা এই সংস্করণে সেরা হিসেবে বেছে নিয়েছে ক্রিস গেইলকে।  

গত বছরের জানুয়ারি থেকে ২২ ওয়ানডে ইনিংসে তিনটি শতকসহ ৮৫৯ রান করেছেন স্যামুয়েলস। ওয়েস্ট ইন্ডিজে কিছু দিন আগে হয়ে যাওয়া ত্রিদেশীয় সিরিজে ৩৬.৮৫ গড়ে ২৫৮ রান করে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ছিলেন কেবল অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের পেছনে। 

ভারতে ড্যারেন স্যামির দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল স্যামুয়েলসের। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্বিতীয়বার ম্যাচ সেরার পুরস্কার জেতা এই ব্যাটসম্যান ৬৬ বলে খেলেন অপরাজিত ৮৫ রানের অসাধারণ এক ইনিংস।

বর্ষসেরা মহিলা ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলোয়াড় হয়েছেন স্টেফানি টেইলর। ওয়েস্ট ইন্ডিজকে প্রথম মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এনে দেওয়ার তার ছিল বড় অবদান। ২৪৬ রান করে তিনি ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক।