ত্রিনবাগোকে হারিয়ে শীর্ষে সাকিবের জ্যামাইকা

ঘরের মাঠ স্যাবিনা পার্কে টানা তিন জয়ে সিপিএলের শীর্ষে উঠেছে জ্যামাইকা তালাওয়াহস। নিজেদের শেষ ম্যাচে আন্দ্রে রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ১৯ রানে হারিয়েছে সাকিব আল হাসানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2016, 05:00 AM
Updated : 19 July 2016, 05:03 AM

ব্যাট হাতেভালো করতে পারেননি সাকিব। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স সতীর্থ সুনিল নারাইনের বলেস্লিপে ক্যাচ দিয়ে শেষ হয় তার ১৩ বলের ইনিংস। এক ছক্কায় ১০ রান করেন তিনি। 

নিজের প্রথমওভারেই উইকেট নেন সাকিব। তার প্রথম দুই ওভার থেকে ৯ রানে বেশি নিতে পারেনি ত্রিনবাগোরব্যাটসম্যানরা। কিন্তু তৃতীয় ওভারে চড়াও হয়ে ১৯ রান সংগ্রহ করেন হশিম আমলা ও দিনেশরামদিন। সব মিলিয়ে ২৮ রানে ১ উইকেট নেন সাকিব।

মঙ্গলবার কিংস্টনেটস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫৮ রান করে জ্যামাইকা।

কোনো রান নাকরে ফিরে যান ক্রিস গেইল। ৯ বল খেলে কেভন কুপারের বলে উইকেটরক্ষক দিনেশ রামদিনকে ক্যাচদেন জ্যামাইকার অধিনায়ক। ২১ বলে ২৩ রান করেন কুমার সাঙ্গাকারা।

দুটি চার আরচারটি ছক্কায় ৩৪ বলে ৪৪ রান করেন রোভম্যান পাওয়েল। তিন বলের মধ্যে তাকে ও সাঙ্গাকারাকেফিরিয়ে স্বাগতিকদের চাপে ফেলেন কুপার।

সেখান থেকেদলকে লড়াইয়ের পুঁজি এনে দেন রাসেল। ২৪ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন এই অলরাউন্ডার।জায়গায় দাঁড়িয়েই নেন ৩৮ রান- ৫টি চার ও তিনটি ছক্কায়।

ত্রিনবাগোরকুপার ২২ রানে নেন তিন উইকেট।

জবাবে ৯ উইকেটে১৩৯ রানে থেমে যায় ত্রিনবাগোর ইনিংস।

৬০ রানে চারউইকেট হারানো ত্রিনবাগোকে লড়াইয়ে রাখেন আমলা ও রামদিন। ৩৬ বলে ৪২ রান করে ফিরে যানআমলা। এসেই চড়াও হওয়ার চেষ্টা করা ডোয়াইন ব্রাভোকে বিদায় করেন ডেল স্টেইন।

পরপর দুই বলেকেভন কুপার ও নারাইনের উইকেট নিয়ে জ্যামাইকাকে জয়ের পথে নিয়ে যান রাসেল। ত্রিনবাগোরআশা হয়ে টিকে থাকা রামদিনও (২৩ বলে ৩১) তারই শিকার।

২৩ রানে ৪ উইকেটনিয়ে জ্যামাইকার সেরা বোলা রাসেল।

৭ ম্যাচে জ্যামাইকারপয়েন্ট ‌১১। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে গায়ানা আমাজন ওয়ারিয়র্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক