কিংস্টনে ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব

কিংস্টনের স্যাবিনা পার্কে আরও উজ্জ্বল সাকিব আল হাসান। আগের ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবার আলো ছড়িয়েছেন বল হাতেও। তার অলরাউন্ড নৈপুণ্যে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসকে ১০৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে জ্যামাইকা তালাওয়াহস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2016, 03:20 AM
Updated : 17 July 2016, 03:23 AM

রোববার ষোড়শ ওভারে ক্রিজে এসে সেন্ট কিটসেরবোলারদের ওপর চড়াও হন সাকিব। বাঁহাতি ব্যাটসম্যান খেলেন অপরাজিত ৩৪ রানের কার্যকর ইনিংস।তার ১৭ বলের ইনিংস সমৃদ্ধ ৫টি চার ও একটি ছক্কায়। 

কিংস্টনে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে১৮৩ রান করে জ্যামাইকা।

২০ রানে দুই উইকেট হারিয়ে শুরুতে চাপে পড়েজ্যামাইকা। সেখান থেকে দলকে টেনে তোলার কৃতিত্ব কুমার সাঙ্গাকারা ও রোভম্যান পাওয়েলের(২৩ বলে ৩৫)।

৪৭ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৬৫ রানের দারুণএক ইনিংস খেলেন অভিজ্ঞ সাঙ্গাকারা। পরপর দুই বলে তিনি এবং আন্দ্রে রাসেল ফিরে যাওয়ারপর প্রায় একাই দলকে দুইশ’ রানের দিকে নিয়ে যান ছয় নম্বরে নামা সাকিব। তার ঝড়ো ব্যাটিংয়েশেষ ৪ ওভারে ৪৪ রান সংগ্রহ করে জ্যামাইকা।

জবাবে ১৫ ওভার ৫ বলে ৭৫ রানে অলআউট হয়ে যায়সেন্ট কিটস।

বল হাতেও সমান কার্যকর ছিলেন সাকিব। ২ ওভারবল করে দুই রান দিয়ে ২ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার। 

বিশাল লক্ষ্য তাড়ায় কখনও জয়ের মতো পরিস্থিতিতৈরি করতে পারেনি সেন্ট কিটস। তৃতীয় বলে লেন্ডল সিমন্সকে হারানো দলটি পারেনি তেমন কোনোজুটি গড়তে। নিয়মিত বিরতিতে উইকেটে হারিয়ে অনেক আগেই ম্যাচ থেকে ছিটকে যায় তারা।

সর্বোচ্চ ২৩ রান করেন জোনাথন কার্টার। এভিনলুইসের ব্যাট থেকে আসে ১৭ রান।

১৯ রানে তিন উইকেট নিয়ে জ্যামাইকার সেরাবোলার কেসরিস উইলিয়ামস। সাকিবের মতো ডেল স্টেইন (২/৫) ও রাসেলও (২/১১) নেন দুটি করেউইকেট।