প্যারিসের ঘটনা থেকে ভরসা পাচ্ছে বিসিবি

গত নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলার পরও এবারের ইউরো হচ্ছে ফ্রান্সে। সেটি থেকেই ভরসা পাচ্ছে বিসিবি। ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে আশাবাদী বিসিবি প্রধান নাজমুল হাসান, আশ্বাস দিচ্ছেন সর্বোচ্চ নিরাপত্তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2016, 03:06 PM
Updated : 12 July 2016, 01:14 PM

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে শুক্রবার রাতে গুলশানের একটি ক্যাফেতে সন্ত্রাসী হামলার পর শনিবার ইসিবি জানায়, আগামী কয়েক সপ্তাহ বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করবে তারা। আর বাংলাদেশ সফর নিয়ে শুনবে সরকারের পরামর্শ।

স্কটল্যান্ডে আইসিসি সভা শেষে রোববার দেশে ফিরেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিন্দা জানালেন হামলার।

“পুরো বাংলাদেশের জন্য এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। ক্রিকেট এখান থেকে ছাড় পাওয়া কোন সুযোগ নেই। ক্রিকেটবোর্ডের পক্ষ থেকে সমবেদনা জানানোর ভাষাও আমার নেই। এমন ঘটনা বাংলাদেশে ঘটতে পারে-এটা চিন্তার বাইরে। এখন পর্যন্ত এটা মেনেই নিতে পারছি না।”

ইসিবির প্রতিক্রিয়াকে স্বাভাবিকভাবেই নিচ্ছে বিসিবি, জানালেন নাজমুল হাসান।

“ইংল্যান্ড যে রিঅ্যাকশন দিয়েছে, সেটা আমি দেখেছি। তাদের এই রিঅ্যাকশন খুবই সাধারণ। আমরা যদি ওদের জায়গায় থাকতাম, একই জিনিস করতাম।”

দুটি যুক্তিতে ইংল্যান্ড সিরিজ নিয়ে এখনও ভরসা পাচ্ছেন বিসিবি প্রধান।

“এখানে খুব গুরুত্বপূর্ণ দুটি ইস্যু আছে। আপনারা খেয়াল করবেন প্যারিসে যে আক্রমণ হয়েছে তারপর কিন্তু ওখানে খেলা বন্ধ হয়ে যায়নি। খেলা তার নিজস্ব গতিতেই চলবে আমি বিশ্বাস করি। এছাড়া ইংল্যান্ড সিরিজ হতে এখনো তিন মাস বাকি। এই লম্বা সময়ে বাংলাদেশের এই পরিস্থিতি থাকবে না।”

ইংল্যান্ড দলকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাসও দিলেন বোর্ড প্রধান।

“নিরাপদ কোন জায়গা, এটা বলা খুব মুশকিল। তিন মাস পর ইংল্যান্ডও সেভ নাও থাকতে পারে। এটা কেউ নিশ্চিত করে বলতে পারে না। পরিস্থিতি যাই হোক আমি সব সময় যেটা বলে আসছি আমাদের নিরাপত্তা ব্যবস্থাকে জোরদার করতে হবে। সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে পারলে যে কোন দেশেই খেলা বন্ধ হওয়ার কোন সুযোগ নেই।”