শাহরিয়ারের শতকে ব্রাদার্সের জয়

ঘরোয়া লিস্ট ‘এ’ ক্রিকেটে শাহরিয়ার নাফীসের প্রথম শতকে জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। ক্রিকেট কোচিং স্কুল বা সিসিএসকে ৩৮ রানে হারিয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2016, 12:42 PM
Updated : 14 May 2016, 02:58 PM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৫৩ রান করে ব্রাদার্স ইউনিয়ন। জবাবে ৪৭ ওভার দুই বলে ২১৫ রানে অলআউট হয়ে যায় সিসিএস।

লক্ষ্য তাড়া করতে নেমে ২৫ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায় সিসিএস। প্রাথমিক ধাক্কা সামলান দুই তরুণ সালমান হোসেন ও সাইফ হাসান।

তৃতীয় উইকেটে সাইফ-সালমানের ১৩৯ রানের জুটি ভাঙেন মিলিন্দ কুমার। ৮৯ বলে ৬৮ রানের কার্যকর ইনিংস খেলেন সালমান। এরপর দ্রুত ফিরে যান সাঈদ সরকার ও উত্তম সরকার। তবে দলের আশা বাঁচিয়ে রাখেন সাইফ।

জয়ের জন্য শেষ ৮ ওভারে সিসিএসের প্রয়োজন ছিল ৬৩ রান। সাইফ ছিলেন বলে এই রান অসম্ভব ছিল না প্রথম বিভাগ থেকে উঠে আসা দলটির জন্য।

সে সময় সাইফের সঙ্গে ক্রিজে ছিলেন অধিনায়ক রাজিন। পয়েন্টে বল পাঠিয়েই প্রায় অসম্ভব একটি এক রান নিতে দৌড় দেন তিনি, প্রাণপণ দৌড়েও রান আউট ঠেকাতে পারেনি সাইফ। মিলিন্দের সরাসরি থ্রো স্টাম্প ভেঙে দিলে বিদায় নেন তিনি। টুর্নামেন্টে সিসিএসের প্রথম জয়ের আশাও তার সঙ্গে শেষ হয় যায়।

সাইফের বিদায়র পর বেশি দূর এগোয়নি সিসিএসের ইনিংস।

ব্রাদার্সের মিলিন্দ, আসিফ হাসান ও নাবিল সামাদ দুটি করে উইকেট নেন।

এর আগে ৯ বছর পর লিস্ট ‘এ’ ক্রিকেটে শাহরিয়ারের শতকে লড়াইয়ের পুঁজি গড়ে সিসিএস। ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের সঙ্গে ১০৮ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন শাহরিয়ার।

এরপর অধিনায়ক তুষার ইমরান (২২) ও জাকির হাসান (২৯) ছাড়া আর কারোর কাছ থেকে খুব একটা সঙ্গ পাননি শাহরিয়ার। তবে তার দারুণ ব্যাটিংয়ে আড়াইশ’ ছাড়াতে কোনো সমস্যা হয়নি ব্রাদার্সের।

ম্যাচ শেষে শাহরিয়ার জানান, শুরুতে উইকেট থেকে বেশ সহায়তা পেয়েছেন বোলাররা। তাই সেই সময়ে দেখেশুনে খেলতে হয়েছে তাদের। ৬৭ বলে আসে অর্ধশতক, তিন অঙ্কে যেতে খেলেন ১৩২ বল।

শতক করার পর আক্রমণাত্মক হয়ে উঠেন শাহরিয়ার। এই সময়ে তার ব্যাট থেকে আসে চারটি ছক্কা। সব মিলিয়ে ১৪৭ বলে ১৪ চার ও ৫ ছক্কায় ১৩৪ রান করেন ম্যাচ সেরা এই খেলোয়াড়।

৪৫ রানে ৪ উইকেট নিয়ে সিসিএসের সেরা বোলার বাঁহাতি স্পিনার সালেহ আহমেদ শাওন।

সংক্ষিপ্ত স্কোর:

ব্রাদার্স ইউনিয়ন: ৫০ ওভারে ২৫৩/৬ (শাহরিয়ার ১৩৪, ইমরুল ৪৯, তুষার ২২, মিলিন্দ ২, জাকির ২৯, নূর আলম ০, সাদিকুর ৫*, শহীদ ০*; শাওন ৪/৪৫, মেহরাব ১/৩৯, নাসুম ১/৪৭)

ক্রিকেট কোচিং স্কুল: ৪৭.২ ওভারে ২১৫ (অমিত ৯, পিনাক ১, সাইফ ৮৬, সালমান ৬৮, সাঈদ ১০, উত্তম ০, রাজিন ২৬, নাসুম ১, নবি ২, মেহরাব ২*, শাওন ০; মিলন্দ ২/২৭, আসিফ ২/৩৪, নাবিল ২/৫৩, শহীদ ১/১৭, নূর আলম ১/২৮)

ফল: ব্রাদার্স ইউনিয়ন ৩৮ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: শাহরিয়ার নাফীস।