পরের ২ ম্যাচ স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ

পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ কাজে লাগাতে না পারার হতাশা আছে বাংলাদেশ দলে। তবে তার চেয়েও বেশি আছে শেষ দুই ম্যাচের সুযোগ কাজে লাগানোর প্রত্যয়। সহ-অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছেন, সুপার টেনের শেষ দুই ম্যাচ স্মরণীয় করে রাখতে চান তারা।  

ক্রীড়া প্রতিবেদকবেঙ্গালুরু থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 12:13 PM
Updated : 22 March 2016, 12:54 PM

নিজেদের শেষ দুই ম্যচে ভারত ও নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বুধবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বাগতিকদের ও শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে কেন উইলিয়ামসনদের বিপক্ষে খেলবেন সাকিবরা।
 
প্রথম রাউন্ডের আবরণে হওয়া বাছাই পর্ব পেরিয়ে সুপার টেনে আসা বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারে ৫৫ রানে। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে হারে ৩ উইকেটে। 
 
২০১৪ আসরে নিজ দেশে প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে সুপার টেনে খেলে বাংলাদেশ। সেবার ‘আসল’ বিশ্বকাপে কোনো ম্যাচ জেতা হয়নি দলটির। এবার সেই পরিস্থিতি এড়াতে মরিয়া সাকিবরা।
 
“বড় ইভেন্টে বিশেষ করে টি-টোয়েন্টিতে আমরা কখনওই ভালো পারফরম্যান্স করিনি। এই ব্যাপারে অনেক দিন ধরেই কথা হয়ে আসছে। অবশ্যই এটা আমাদের সুযোগ কিছু প্রমাণ করার। দুটি ম্যাচ আমরা ভালো করতে পারেনি। অবশ্যই চেষ্টা থাকবে পরের দুটি ম্যাচে এমন কিছু করি যা মনে রাখার মতো হয়।”