সানি, তাসকিনকে ছাড়াও সামর্থ্য আছে বাংলাদেশের

গুরুত্বপূর্ণ সময়ে দলের দুই মূল খেলোয়াড়কে হারানোয় হতাশ সাকিব আল হাসান। তবে বাংলাদেশের সহ-অধিনায়ক মনে করেন না, আরাফাত সানি ও তাসকিন আহমেদের বিদায়ে সব শেষ হয়ে গেছে।

ক্রীড়া প্রতিবেদকবেঙ্গালুরু থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 12:00 PM
Updated : 22 March 2016, 12:53 PM

ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করা থেকে বাঁহাতি স্পিনার সানি ও পেসার তাসকিনকে নিষিদ্ধ করে আইসিসি। তাদের জায়গায় দলে আসা শুভাগত হোম চৌধুরী ও সাকলাইন সজীব খেলেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে।

আগামী বুধবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে সাকিব জানান, বাস্তবতা মেনে নিয়েই সামনের দিকে এগিয়ে যেতে হবে তাদের।

“তবে এখানে কিছু করার নেই। আমাদের হাতে তো কিছু নেই। আমাদেরকে এগিয়ে যেতে হবে, কালকের ম্যাচে মনোযোগ দিতে হবে।”

গত এশিয়া কাপ থেকে দারুণ ছন্দে ছিলেন তরুণ তাসকিন। শুরুতে প্রতিপক্ষকে বেঁধে রাখা বা শেষের ঝড় থামানোর জন্য তার দিকেই তাকিয়ে থাকতেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাসকিন না থাকলেও অন্যদের সেই দায়িত্ব পালনের সামর্থ্য আছে বলে মনে করেন সাকিব।

“সে শেষ ছয় মাস কিংবা তার বেশি সময় ধরে আমাদের হয়ে ভালো বল করছিল। সে দলের মূল খেলোয়াড়দের মধ্যে একজন। তবে যা হয়েছে তার মানে এই না যে, সব শেষ হয়ে গেছে। সে হয়ত সামনের কয়েক ম্যাচ খেলতে পারছে না। আমি এখনও বিশ্বাস করি, আমরা যে দল আছি সে দল আগামীকালের ম্যাচে ভালো করতে পারবে।”