মাশরাফিদের মনোবল দৃঢ় রাখার চেষ্টা

আন্তর্জাতিক ক্রিকেটে একই সঙ্গে আরাফাত সানি ও তাসকিন আহমেদের বোলিং নিষিদ্ধ হওয়াটা বাংলাদেশের দলের জন্য বিশাল ধাক্কা হিসেবে মানছেন দুই সাবেক অধিনায়ক আকরাম খান ও খালেদ মাহমুদ। দলের সঙ্গে থাকা বিসিবির এই দুই পরিচালক জানিয়েছেন, অস্ট্রেলিয়া ম্যাচের আগে মনোবল ধরে রাখতে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন তারা।

অনীক মিশকাতঅনীক মিশকাতবেঙ্গালুরু থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2016, 03:38 PM
Updated : 19 March 2016, 04:20 PM

শনিবার আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় সানি ও তাসকিনের বোলিং অ্যাকশন অবৈধ। আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন না তারা। বোলিং সংশোধন করে ফিরতে হবে এই দুই জনকে।

সন্ধ্যায় বাংলাদেশ দলের হোটেলের সামনে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের আকরাম খান জানান, সানি-তাসকিনের বোলিং নিষিদ্ধ হওয়ার খবর শোনার পর থেকে খুবই ‘আপসেট’ হয়ে আছেন ক্রিকেটাররা।

“আমরা ওদের সাথে কথা বলছি। দেখি কথা বলে কত দূর কি করা যায়। পরের ম্যাচে আমাদের খেলতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ছেলেদের সেই ম্যাচের জন্য প্রস্তুত করার চেষ্টা করছি আমরা।”

শনিবার সকাল বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল। অনুশীলনের মধ্যেই সানির রিপোর্ট জেনে যান দলের ম্যানেজার খালেদ মাহমুদ। হোটেলে ফেরার পর তাসকিনের দুঃসংবাদ শুনে বাংলাদেশ।

দলের আলোচননার ফাঁকেই সন্ধ্যায় হোটেলের গেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মাহমুদ।

“এভাবে আমাদের দুই জন খেলোয়াড়ের বোলিং আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়ে যাওয়াটা আমাদের জন্য বড় একটা ধাক্কা। এমন কিছু হবে আমরা আশা করিনি, তাসকিনেরটা তো অবশ্যই না।”

তবে বাস্তবতা মেনেই এগিয়ে যেতে চান সাবেক অধিনায়ক মাহমুদ। তিনি জানান, এই মুহূর্তে এই সব নিয়ে ভাবতে চান না তারা।

“যেটা হয়েছে সেটা নিয়ে ভেবে লাভ নেই। কিছু করারও নাই, আমরা পেশাদার দল, এখানে ক্রিকেট খেলতে এসেছি। আগামী ২১ তারিখ অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের ম্যাচ। আমরা সেই ম্যাচের দিকে তাকিয়ে থাকব। তার আগে দলটা প্রস্তুত করে আমরা সেই ম্যাচে কতটা ভালো করতে পারি সেটাই আমাদের চিন্তা।”