তাসকিনে আস্থা ছিল মাশরাফির

নেদারল্যান্ডসের বিপক্ষে মাঝারি পুঁজি নিয়েও বাংলাদেশের জয়ে দারুণ অবদান তাসকিন আহমেদের। পুরো ম্যাচে দারুণ বোলিং করা এই তরুণ পেসারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মাশরাফি বিন মুর্তজা। 

ক্রীড়া প্রতিবেদকধর্মশালা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2016, 05:10 PM
Updated : 9 March 2016, 05:51 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের ৮ রানের জয়ে বোলারদের অবদানকে বড় করে দেখছেন মাশরাফি। শেষ ৪ ওভারে ৪২ রান দরকার ছিল ৬ উইকেট হাতে থাকা নেদারল্যান্ডসের। পেসারদের দারুণ বোলিংয়ে ৩২ রানের বেশি নিতে পারেনি সহযোগী দেশটি।
 
শেষ তিন ওভারের জন্য তাসকিন ও আল আমিনকে রেখেছিলেন মাশরাফি। নিজের প্রথম দুই ওভারে তাসকিন ৭ ও ৮ রান দিয়েছিলেন। আল আমিন ১৯তম ওভার করতে এসে ১৬ রান দিলেও তাসকিন দুই ওভারে ১৪ রানের বেশি না দেওয়ায় অঘটন এড়ায় বাংলাদেশ।
 
তাসকিন-আল আমিনের চমৎকার বোলিংয়ের পরও অবশ্য চোটের জন্য বাইরে থাকা মুস্তাফিজুর রহমানের অভাব অনুভব করেছেন মাশরাফি।
 
“ওই সময় আল আমিন, তাসকিন যেভাবে বোলিং করছিল, আমার কোনো সন্দেহ ছিল না যে আমরা জিতব। মুস্তাফিজ থাকলে হয়ত আরও ভালো হতো।” 
 
১৭তম ওভারে মাত্র তিন রান দিয়ে ম্যাচ বাংলাদেশের দিকে ঘুরিয়ে দেন মাশরাফি। তার সেই ওভারকে ম্যাচের টার্নিং পয়েন্ট মানছেন নেদারল্যান্ডসের অধিনায়ক পিটার বোরেন। 
 
সেই ওভারের পরও তিন ওভার ছিল। তার দুটি কেন তাসকিনকে দিয়ে করান তার ব্যাখ্যাও দেন মাশরাফি, “আমি তাসকিনকে দুটি দিয়েছি কারণ, ও খুব ভালো বোলিং করছে। ওর গতি বেশি ছিল। আসলে শেষ ৩ ওভারে এসে…হতে পারত যে কোনো কিছুই। কিন্তু আমার বিশ্বাস ছিল তাসকিনকে নিয়ে।”