জয়ে স্বস্তি মাশরাফির

জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে পেরে খুশি মাশরাফি বিন মুর্তজা। নেদারল্যান্ডসের কাছে হারলে কোনো অজুহাত খাটত না বলে তার কাছে এই জয় স্বস্তিরও।

ক্রীড়া প্রতিবেদকধর্মশালা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2016, 04:19 PM
Updated : 9 March 2016, 05:49 PM

বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডের আবরণে হওয়া বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৮ রানে হারায় বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্বস্তি পাওয়ার কথা জানান মাশরাফি।

“জয়টা অবশ্যই গুরুত্বপূর্ণ ছিল। হেরে গেলে অজুহাত দিয়ে কোনো লাভ হত না, সেটা ভালো কিছুও হত না। জিততে পেরেছি এটাই গুরুত্বপূর্ণ। ম্যাচ জয় সবসময়ই স্বস্তির, প্রতিপক্ষ যে-ই হোক।”

নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও বোলারদের পারফরম্যান্সকে বড় করে দেখেন মাশরাফি, “তামিম ও বোলারদের পারফরম্যান্স দারুণ ছিল। তামিম যেভাবে ব্যাট করেছে, আউটস্ট্যান্ডিং।”

দেরিতে আসায় কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার বেশি সময় না পাওয়া, চোট সমস্যা, উইকেট থেকে শুরু করে অনেক প্রতিকূলতার মোকাবেলা করেই নেদারল্যান্ডসকে হারাতে হয়েছে মাশরাফিদের।

“আমরা যে ভাবনা নিয়ে এসেছিলাম বা এখানে এসে যা দেখেছি, আজকের পরিস্থিতি তার চেয়ে আলাদা ছিল। আমরা সেটা উতরাতে পেরেছি। আশা করি, আরও আত্মবিশ্বাস নিয়ে পরের ম্যাচ খেলতে পারব।”

আমরা যেটা ভেবেছিলাম উইকেট দ্রুতগতির, বাউন্সি হবে। কিন্তু আসলে দেখলাম উইকেট মন্থর ছিল। শট খেলা খুব কঠিন ছিল,” যোগ করেন বাংলাদেশের অধিনায়ক।

আগামী শুক্রবার নিজেদের পরের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।