‘তাসকিন অকল্পনীয় ভালো করেছে’

কোনো উইকেট পাননি তাসকিন আহমেদ। ওভার প্রতি সবচেয়ে কম রানও তিনি দেননি। কিন্তু নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের ৮ রানের জয়ে বড় অবদান রয়েছে এই পেসারের। ম্যাচ শেষে তার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ম্যাচ সেরা তামিম ইকবাল। 

ক্রীড়া প্রতিবেদকধর্মশালা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2016, 03:49 PM
Updated : 9 March 2016, 05:51 PM

জয়ের জন্য শেষ তিন ওভারে ৩৯ রান দরকার ছিল নেদারল্যান্ডসের। এর দুটি ওভার করেন তাসকিন, গতির ঝড় তোলা এই তরুণ দুই ওভারে দেন মোটে ১৪ রান। 
 
৪ ওভারে কোনো উইকেট না পেলেও নেদারল্যান্ডসের ব্যাটসম্যানদের বেধে রাখেন তাসকিন। দলের ফিল্ডিং আরেকটু ভালো হলে ২১ রানের কমই দিতেন এই ডানহাতি পেসার।
 
১৮তম ওভারে ৬ ও ২০তম ওভারে ৮ রান দেন তাসকিন। ফুল লেংথে বল করা এই পেসারের বলে সে সময়ে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি ডাচ ব্যাটসম্যানরা। তাসকিনের সেই বোলিং তামিমের কাছে অকল্পনীয় ভালো।
 
“তাসকিন অসাধারণ বোলিং করেছে। আসলে পুরো ম্যাচে পেসাররা অবিশ্বাস্য বোলিং করেছে। সবাই ভাবতে পারে, আমরা ওদের স্পিনার দিয়ে আটকাবো। কিন্তু পেসাররা এই ম্যাচে দারুণ বোলিং করেছে।” 
 
জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে খুশি তামিম। আইসিসির সহযোগী সদস্য দেশটির বিপক্ষে জয়কে তিনি দেখেন সম্মিলিত প্রচেষ্টার ফল হিসেবে।
 
“পুরোটাই দলগত সাফল্য। আমি ব্যাটিং করে কাজটি করেছি, বোলাররা তাদের কাজটা করেছে। ছেলেরা সবাই যেভাবে খেলেছে তাতে আমি গর্বিত।”