দল নিয়ে গর্বিত মাহমুদুল্লাহ

শেষ পর্যন্ত শিরোপা জিততে না পারলেও বিপিএলে নিজের দলের পারফরম্যান্সে গর্বিত বরিশাল বুলসের অধিনায়ক মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 10:14 AM
Updated : 16 Dec 2015, 11:38 AM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শেষ বলে গড়ানো ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৩ উইকেটে হারে বরিশাল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ জানান, শেষ বলটা ছাড়া টুর্নামেন্টে আর কোনো আক্ষেপ নেই তার।

“হতাশা কিছু তো আছেই। এত কাছে এসেও শিরোপার স্বাদ না পেলে খারাপ লাগে। আমারও খারাপ লাগছে। কিন্তু আমার দলকে নিয়ে আমি গর্বিত। টুর্নামেন্ট জুড়ে খুব ভালো ক্রিকেট খেলেছি আমরা। আজকের শেষ বলটা বাদ দিয়ে বাকি সবই ভালো ছিল।”

শক্তিতে কাগজে-কলমে অন্যদের চেয়ে কিছুটা পিছিয়ে ছিল বরিশাল। সেই দলকে ফাইনালে নিয়ে যাওয়ার পেছনে মাহমুদউল্লাহর নেতৃত্বের যথেষ্ট ভূমিকা রয়েছে। তবে অধিনায়ক সব কৃতিত্ব দিলেন কোচ গ্রাহাম ফোর্ড ও সতীর্থদের।

“নেতৃত্ব উপভোগ করেছি আমি। দেশি-বিদেশি ক্রিকেটার ও কোচ পাশে ছিলেন। কোচের কাছ থেকে অনেক শিখেছি। টুনামেন্ট জুড়ে আমরা যেভাবে খেলেছি তাতে আমি খুশি।”

গ্রুপ পর্বে ১০ ম্যাচের সাতটিতে জেতে বরিশাল। প্রাথমিক পর্যায়ে তৃতীয় হয়ে খেলতে হয় এলিমিনেটর ম্যাচে। তাতে ঢাকা ডায়নামাইটসকে হারায় মাহমুদউল্লাহর দল। পরে দ্বিতীয় কোয়ালিফায়ারে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে পৌঁছায় তারা। 

শিরোপা নির্ধারণী ম্যাচে এক সময়ে জয়ের সম্ভাবনা জাগালেও শেষরক্ষা করতে পারেনি বরিশাল। অলক কাপালীর দারুণ এক ইনিংসে শেষ বলে হেরে যায় তারা।